যশোর প্রতিনিধি

১৬ জুন, ২০১৯ ১৮:২৫

বেনাপোল সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ৪

যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালী বিজিবি চেকপোস্ট থেকে ২ কোটি ১০ লাখ ৩২ হাজার টাকার ৪১ পিস  (৫ কেজি) স্বর্ণের বারসহ ৪ জন স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বিজিবি।

রোববার (১৬ জুন) তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো- মাদারীপুর জেলার রাজৈর থানার টেকেরহাট গ্রামের কাজী সরোয়ারের ছেলে আনিছুর রহমান (২৪), খুলনা জেলার ফুলবাড়ি গেটের শাহজাদ মোল্লার ছেলে রিয়াজ মোল্লা (২৪), নড়াইল জেলার নড়াগাতি থানার টোনা গ্রামের আব্দুল মান্নান এর ছেলে সবুজ মৃধা ওরফে সুমন (২১) ও ফরিদপুর জেলার ভাঙ্গা থানার বড়বল্লা গ্রামের মনিরুজ্জামানের ছেলে তানভীর জামান (১৮)।

যশোর ৪৯  ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো. সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে নিজস্ব গোয়েন্দা তৎপরতার ধারাবাহিকতায় ৪৯ বিজিবি’র ইন্টেলিজেন্স দল জানতে পারে যে, ঢাকা থেকে বেনাপোলগামী বাসে স্বর্ণ পাচারকারী দল স্বর্ণের বার পাচারের উদ্দেশ্যে ভারত যাবে। সেই মোতাবেক বেনাপোল পোর্ট থানার আমড়াখালী চেকপোস্ট থেকে সকাল ৬ টার সময় দেশ ট্রাভেল এর বেনাপোল মুখী (ঢাকা মেট্রো-ব-১৪-৮৩০০) এর একটি যাত্রীবাহী বাস তল্লাশি করে ২৬ টি স্বর্ণের বার সহ দুইজনকে আটক করা হয়।

এরপর সাড়ে ৭ টার সময় ঈগল পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৪-৯৬৭৩) একটি যাত্রীবাহী বাস তল্লাশি করে ১৫ টি স্বর্ণের বার সহ দুইজনকে আটক করা হয়। আটককৃত স্বর্নের ওজন ৪ কেজি ৭৮০ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ২ কোটি ১০ লাখ ৩২ হাজার টাকা। আটককৃত ৪ জন স্বর্ণ পাচারকারীকে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় স্বর্ণসহ হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত