সিলেটটুডে ডেস্ক

১৮ জুন, ২০১৯ ১৫:৩২

‘সব কিছুতেই প্রধানমন্ত্রীকে হস্তক্ষেপ করতে হলে সচিবরা কেন আছেন?’

আড়ংয়ে অভিযান পরিচালনাকারী ভোক্তা অধিকার সংরক্ষণের উপ-পরিচালককে বন্ধের দিনে যেভাবে বদলি করা হয়েছে সেটা লজ্জাজনক বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

আদালত বলেন, বন্ধের মধ্যে ওই কর্মকর্তার বদলির আদেশ স্থগিতে প্রধানমন্ত্রীকে হস্তক্ষেপ করতে হয়েছে। যদি সব কিছুতেই প্রধানমন্ত্রীকে হস্তক্ষেপ করতে হয়, তাহলে সচিবরা কেন আছেন? তারা কী ওদের পকেটে ঢুকে গেছেন?’

মঙ্গলবার (১৮ জুন) ‘ঢাকায় ৯৩ শতাংশ ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ’ রাখার অভিযোগে ওইসব ওষুধ বিক্রি বন্ধ ও প্রত্যাহার চেয়ে করা রিটের শুনানিতে প্রসঙ্গক্রমে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ মন্তব্য করেন।

এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

শুনানিতে আদালত বলেন, আড়ংয়ে অভিযান পরিচালনাকারী ভোক্তা অধিকার সংরক্ষণের উপ-পরিচালক মোহাম্মদ শাহরিয়ারকে বন্ধের দিনে যেভাবে বদলি করা হয়েছে সেটা লজ্জার। যারা বদলি করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। এ ধরনের বদলির ফলে যারা সৎ অফিসার তারা কাজ করতে নিরুৎসাহিত হয়।

রোজার মাসের শেষ দিকে আড়ংয়ের উত্তরা শাখায় অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণের কর্মকর্তা মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। পরে তাকে তাৎক্ষনিক বদলির অভিযোগ ওঠে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা ওঠে। পরে তার বদলি স্থগিত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত