সিলেটটুডে ডেস্ক

০৯ আগস্ট, ২০১৯ ১৪:৫৮

নব্য জেএমবি’র ৫ সদস্য গ্রেপ্তার

নব্য জেএমবি’র পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের উপর হামলা চালানোর প্রস্তুতিকালে তাদের ঢাকার ভাটারার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১০টি ডেটোনেটর, চারটি সান ব্যান্ড গ্যাসের বোতল ও পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাজধানীর ভাটারার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে বৃহস্পতিবার দুপুরে তাদের গ্রেপ্তার করা হয়। সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা দেশ ও বিদেশের কিছু সন্ত্রাসী সংগঠনের অনলাইন প্রচারণায় উদ্বুদ্ধ হয়। তারা পুলিশকে লক্ষ্য করে হামলা চালাতে ভাটারা এলাকায় একত্রিত হয়েছিলো। তারা প্রত্যেকেই এনক্রিপটেড এ্যাপ  সিক্রেট চ্যাটের মাধ্যমে পারস্পরিক যোগাযোগ করতো। তারা নব্য জেএমবির একটি ‘উলফ প্যাকের’ সদস্য বলে জানান তিনি।

গ্রেপ্তার ব্যক্তিরা হচ্ছেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র শিক্ষার্থী মোহাম্মদ শিবলী আজাদ ওরফে সাদী, তার সহপাঠী শাহ এম আসাদুল্লাহ মর্তুজা কবির ওরফে আবাবিল, যশোর এম এম কলেজ থেকে বিবিএ উত্তীর্ণ মাসরিক আহমেদ, এসএসসি উত্তীর্ণ আশরাফুল আল আমিন ওরফে তারেক ও এস এম তাসনিম রিফাত।

আপনার মন্তব্য

আলোচিত