মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১১ আগস্ট, ২০১৯ ১৯:০৫

ডেঙ্গুতে আক্রান্ত আরেক ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও এক শিক্ষার্থী মারা গেছেন। মৃত শিক্ষার্থীর নাম রিফাত হোসাইন। তিনি বিশ্ববিদ্যালয়ের সমুদ্র বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষে পড়তেন।

রাজধানীর অ্যাপোলে হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় রোববার (১১ আগস্ট) বিকালে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

নিহত রিফাতের বাড়ি গাজীপুরের টঙ্গীতে। তিনি বিশ্ববিদ্যালয়ের ক্ষণিকা (বাসভিত্তিক সংগঠন) কার্যকরী কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন রিফাত।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিফাত জ্বরে আক্রান্ত হলে প্রথমে গাজীপুরের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে গত ৯ আগস্ট রিফাতকে অ্যাপোলে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে লাইফ সাপোর্টে নিয়ে যাওয়া হয়। ডেঙ্গুর প্রভাবে তার কিডনি ড্যামেজ হয়ে গিয়েছিলো। ফলে আজ বিকালে তার মৃত্যু ঘটে।

সমুদ্র বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. জোবায়ের আলম বলেন, রিফাত ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর তাকে গাজীপুরের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। এর কয়েকদিন পর তার অবস্থার অবনতি হলে তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। আজ বিকালের দিকে সে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় সে মৃত্যুবরণ করে।

এর আগে ২৬ জুলাই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফিরোজ কবির স্বাধীনের। তিনি ২০১৩-২০১৪ সেশনের ব্যবসায় অনুষদের ফিন্যান্স বিভাগের ছাত্র ছিলেন। ভর্তি ২২ ঘণ্টা পর রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত