রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৯ ১৪:২০

শহীদ মিনারে খোকাকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে মুক্তিযোদ্ধা, অবিভক্ত ঢাকার মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা শেষে তাকে নেওয়া হয় শহীদ মিনারে।

সাদেক হোসেন খোকার মরদেহে শ্রদ্ধা জানান, রাজনীতিবিদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

শহীদ মিনারে সাদেক হোসেন খোকার মরদেহের পাশে অবস্থান করছিলেন তার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, ঢাকার সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরীসহ সাদেক হোসেন খোকার রাজনৈতিক সহকর্মীরা।

শহীদ মিনারে সাদেক হোসেন খোকার মরদেহে শ্রদ্ধা জানাতে এসেছিলেন, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার, চিত্রনায়ক উজ্জল এবং গণফোরাম ও এলডিপির পক্ষ থেকেও অনেক নেতা শ্রদ্ধা জানান।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, সাদেক হোসেন খোকা একজন মুক্তিযোদ্ধা ছিলেন। তার রাজনৈতিক পরিচয় ছাপিয়ে মুক্তিযোদ্ধা পরিচয়েই তিনি মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবেন।

মুক্তিযোদ্ধা উলফাত বলেন, আজকে উনি নেই আমাদের মাছে। আমরা বিরাট শূন্যতা অনুভব করছি। উনি সারাজীবন মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। তার চলে যাওয়া কোনোদিন পূরণ হবে না। তার বিদেহী আত্মার যেন শান্তিতে থাকে সেই কামনা করি।

শহীদ মিনার শ্রদ্ধা নিবেদন শেষে সাদেক হোসেন খোকার মরদেহ নয়া পল্টনে নেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত