সিলেটটুডে ডেস্ক

১৬ নভেম্বর, ২০১৯ ১৯:৩০

বাপার সভাপতি সুলতানা কামাল, সম্পাদক শরীফ জামিল

বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা'র ২০১৯-২০২১ মেয়াদে দুই বছরের জন্য গঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রথম সভা ১৬ নভেম্বর ঢাকাস্থ বাপা কার্যালয় অনুষ্ঠিত হয়।

অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ এর সভাপতিত্বে সভায় মানবাধিকার কর্মী ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামালকে সভাপতি ও হবিগঞ্জের সন্তান শরীফ জামিল কে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

কমিটির অন্যান্যরা হচ্ছেন নির্বাহী সভাপতি ডা. মো. আব্দুল মতিন, সহ-সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম (বেন), অধ্যাপক খন্দকার বজলুল হক, সৈয়দ আবুল মকসুদ, অধ্যাপক এম ফিরোজ আহমেদ, প্রকৌশলী তাকসীম এ খান, রাশেদা কে. চৌধুরী, স্থপতি মোবাশ্বের হোসেন, ড. আতিউর রহমান এবং অধ্যাপক নুর মোহাম্মদ তালুকদার।

যুগ্ম সম্পাদক হচ্ছেন মিহির বিশ্বাস, মোহাম্মদ শাহজাহান মৃধা, অধ্যাপক মাহবুবা নাসরিন, স্থপতি ইকবাল হাবিব, মো. আলমগীর কবির, শারমিন মুরশিদ, হাসান ইউসুফ খান, অধ্যাপক ড. আহমেদ কামরুজ্জামান মজুমদার, মারুফ রহমানসহ মোট ৫২ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

কার্য নির্বাহী কমিটিতে এবারই প্রথম দেশের বিভিন্ন বিভাগ থেকে একজন করে প্রতিনিধি নেয়া হয়েছে। সিলেট বিভাগ থেকে বাপা সিলেট শাখার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম কে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়।

নবনির্বাচিত কমিটির সকলকে অভিনন্দন জানিয়েছেন বাপা হবিগঞ্জ আঞ্চলিক কমিটির সভাপতি অধ্যাপক মো. ইকরামুল ওয়াদুদ, সহ-সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, তাহমিনা বেগম গিনি, সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বাপা আজীবন সদস্য ড. জহিরুল হক শাকিল।

আপনার মন্তব্য

আলোচিত