রোববার, ২৬ জানুয়ারি ২০২০ ইং

সিলেটটুডে ডেস্ক

১৪ ডিসেম্বর, ২০১৯ ১৪:২১

যুদ্ধাপরাধীকে ‘শহীদ’ আখ্যা: সংগ্রামের সম্পাদকের বিরুদ্ধে মামলা

ছবি: সংগৃহীত

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত হওয়া শীর্ষ যুদ্ধাপরাধী ও জামায়াতে ইসলামির নেতা আব্দুল কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যা দিয়ে প্রতিবেদন প্রকাশ করায় দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এই মামলায় আবুল আসাদ ছাড়াও অজ্ঞাতনামা আরও ৬/৭ জনকে আসামি করা হয়েছে।

মামলার আসামি হিসেবে হাতিরঝিল থানা পুলিশ ওই সাংবাদিককে আদালতে পাঠিয়েছে।

হাতিরঝিল থানার একজন উপ-পরিদর্শক (এসআই) বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ায় সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে দুপুর ১২টার দিকে আদালতে পাঠানো হয়েছে।’

এরআগে, শুক্রবার (১৩ ডিসেম্বর) রাতে সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে মামলা করেন হাতিরঝিল এলাকার একজন মুক্তিযোদ্ধা কমান্ডার। মামলা নম্বর ২৬। মামলা হওয়ার আগে থেকেই পুলিশের হেফাজতে ছিলেন সম্পাদক আবুল আসাদ।

উল্লেখ্য, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে শহীদ উল্লেখ করে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) একটি প্রতিবেদন প্রকাশ করে দৈনিক সংগ্রাম পত্রিকা। এ সংবাদের প্রতিবাদ জানিয়ে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামে একটি সংগঠন শুক্রবার বিকেল থেকে মগবাজারে দৈনিক সংগ্রামের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এ সময় পত্রিকাটির কয়েকটি কপি আগুনে পোড়ানো হয়। বিক্ষুব্ধরা সেখানে অবস্থান নিয়ে স্লোগান দেন ও বিক্ষোভ সমাবেশ করেন। পরে সন্ধ্যা ৭টার দিকে পত্রিকাটির অফিসে ঢুকে ভেতরে ভাঙচুর করেন। এরপর পত্রিকার সম্পাদক আবুল আসাদকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত