শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৬ নভেম্বর, ২০১৯ ১৪:২৬

মুশফিকের ব্যাটিংকে ধোনির সঙ্গে তুলনা শেবাগের

ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ বাংলাদেশিদের কাছে যতই অজনপ্রিয় হোন না কেন সদ্য সমাপ্ত প্রথম টি-টোয়েন্টি নিয়ে তার মন্তব্য ক্রিকেটপ্রেমিদের অপছন্দ হওয়ার কথা নয়। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ৪ নভেম্বর বাংলাদেশ ভারতকে হারায় ৭ উইকেটের ব্যবধানে। আর এতে সাবেক অনেক ক্রিকেটাররা মত শেবাগও বাংলাদেশকে প্রশংসায় ভাসিয়েছেন, বিশেষত মুশফিকুর রহিমকে।

ওই ম্যাচে মুশফিক খেলেন ৪৩ বলে ৬০ রানের অপরাজিত এক ইনিংস। মূলত তার এই ইনিংসের ওপর ভিত্তি করেই বাংলাদেশ পৌঁছায় জয়ের বন্দরে।

ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে শেবাগ বলেন, 'মুশফিকের ব্যাটিং দেখে আমার ধোনির কথা মনে পড়ে যায়। ঠাণ্ডা মাথায় দারুণ এক ফিনিশিং।' শেবাগের মতে, অঙ্ক কষা ইনিংস। শুরুতে বুঝে-শুনে খেলে শেষটায় দিয়েছেন দারুণ ফিনিশিং। ঠিক ধোনি যেমনটা করেন।

বাংলাদেশ-ভারত সিরিজ শুরুর আগে একটি বিজ্ঞাপন চিত্রে অংশ নেন সাবেক ভারতীয় ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ। তাতে বাংলাদেশকে কটাক্ষ করেন মারকুটে এই ওপেনার। বিজ্ঞাপন চিত্রে তাকে বলতে দেখা যায়, এখানেই এতো লাফাচ্ছে, প্রথমবার ভারতের বিপক্ষে টি-২০ জিতলে না জানি কী হবে। বাংলাদেশ দিল্লিতে ভারতের বিপক্ষে প্রথম টি-২০ জয় তুলে নিয়েছে। শেবাগও নিয়েছেন ইউটার্ন।

ভারতের দেওয়া ১৪৯ রানের লক্ষ্যে তাড়া করতে নামে বাংলাদেশ। ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দর এবং যুজবেন্দ্র চাহালকে সম্মান দেখিয়ে খেলে বাংলাদেশ। ওদিকে তৃতীয় উইকেট জুটিতে লেফট-রাইট কম্বিনেশনে ব্যাটিং করছিলেন সৌম্য সরকার এবং মুশফিকুর রহিম। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা তাই মিডলের ওভারে বাঁ-হাতি খলিল আহমেদকে সেভাবে ব্যবহার করতে পারেননি। মুশফিকরা তাই জানতেন শেষে পেস বলেই রান তুলতে হবে তাদের। শেষ করতে হবে ম্যাচ। শেষ পর্যন্ত করেনও সেটা। ম্যাচের ১৯তম ওভারে মুশফিকরা তুলে নেন ১৮ রান। ম্যাচ হাতে চলে আসে বাংলাদেশের।

আপনার মন্তব্য

আলোচিত