নিউজ ডেস্ক

৩০ ডিসেম্বর, ২০১৪ ১১:২৪

কারাগারে আরিফ

সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী আত্মসমর্পণ করেছেন। আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির হয়ে তিনি আত্মসমর্পণ করেন। এসময় তাঁর সাথে অন্তত ৩০-৪০ জন আইনজীবী ছিলেন। সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করা হয় ।

 


এর আগে গত ২৮ ডিসেম্বর একই মামলায় অত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত হবিগঞ্জের পৌর মেয়র গোলাম কিবরিয়া গউছ-কে কারাগারে প্রেরন করেন।

উল্লেখ্য, শাহ এ এম এস কিবরিয়া শাহ এ এম এস কিবরিয়া বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে ঈদ পরবর্তী এক জনসভা শেষে বের হওয়ার পথে গ্রেনেড হামলার শিকার হন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া। ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। ওই হামলায় আরো নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। আহত হন শতাধিক নেতাকর্মী। হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান ওই রাতেই হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন। বর্তমানে এ মামলায় আসামির সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ জনে।

গত ২১ ডিসেম্বর আরিফুল হক চৌধুরী, জি কে গউছ এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১১ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। তাদের গ্রেপ্তারের বিষয়ে ৮ জানুয়ারি পুলিশকে প্রতিবেদন দিতে বলা হয়।

আপনার মন্তব্য

আলোচিত