বড়লেখা প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি , ২০১৬ ১৮:৩৫

ইউপি নির্বাচন: বড়লেখায় আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

মৌলভীবাজারের বড়লেখায় আওয়ামী লীগ উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেছে।

গত শনিবার (২০ ফেব্রুয়ারি) ও রবিবার (২১ ফেব্রুয়ারি) দুদিনে বড়লেখা পৌরসভা মিলনায়তনে আওয়ামী লীগ ইউনিয়ন কমিটির বর্ধিত সভায় এ মনোনয়ন চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, গত শনি ও রবিবার দলের কেন্দ্রীয় কমিটির নির্দেশ অনুযায়ী আওয়ামী লীগের প্রতি ইউনিয়ন কমিটির বর্ধিত সভা করা হয়েছে। এতে প্রতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সভাপতিত্ব করেন।

বর্ধিত সভায় বড়লেখা উপজেলা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিনসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১০টির মধ্যে চারটি ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় একক প্রার্থী মনোনয়ন পেয়েছেন। ছয়টিতে কাউন্সিলরদের সরাসরি ভোটে প্রার্থী মনোনয়ন করা হয়েছে। তবে একটিতে দুজন প্রার্থী সমানসংখ্যক ভোট পাওয়ায় দুজনের নামই কেন্দ্রে পাঠানো হয়।

একক প্রার্থী মনোনয়ন পেয়েছেন বড়লেখা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ, বর্ণি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এনাম আহমদ, সুজানগর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইমরুল ইসলাম লাল এবং উত্তর শাহবাজপুরে আহমদ জুবের লিটন মাস্টার।

অপরদিকে কাউন্সিলরদের সরাসরি ভোটে দলের মনোনয়ন পেয়েছেন দাসেরবাজার ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নজব আলী, নিজ বাহাদুরপুর ইউনিয়নে ময়নুল হক, দক্ষিণভাগ উত্তর ইউনিয়নে এনাম উদ্দিন, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আজির উদ্দিন ও তালিমপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ কান্তি দাস। দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নাহিদ আহমদ বাবলু ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সমানসংখ্যক ভোট পেয়েছেন। কেন্দ্রে তাঁদের দুজনের নামই পাঠানো হয় বলে জানা গেছে।

বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করার সত্যতা নিশ্চিত করে সোমবার (২২ ফেব্রুয়ারি) ‘সিলেটটুডে টুয়েন্টিফোরকে’ বলেন, ‘কেন্দ্র থেকে যেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে সেভাবেই ইউনিয়ন কমিটির বর্ধিত সভা করে প্রার্থী মনোনয়ন করা হয়েছে। রবিবার সন্ধ্যার পর জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক বড়লেখায় আসেন। পরে সিল-ছাপ্পর মেরে কেন্দ্রে তালিকা পাঠানো হয়েছে। খুব সুন্দরভাবে প্রার্থী মনোনয়ন হয়েছে। কোনো ক্ষোভ-বিক্ষোভ নেই।’

আপনার মন্তব্য

আলোচিত