নিউজ ডেস্ক

০২ জানুয়ারি, ২০১৫ ০২:০১

গাছের সাথে শত্রুতা!

কমলগঞ্জেএক হাজার পান গাছ কেটে নিল দুর্বৃত্তরা

বর্ষ বিদায় ও বর্ষ বরণ অনুষ্ঠানে ব্যস্ত থাকার সুযোগে কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের কালেঞ্জী খাসিয়া পুঞ্জির চারটি জুম (চাষাবাদ এলাকা) থেকে এক হাজার পান গাছ কেটে ফেলে দুর্বৃত্তরা। বুধবার (৩১ ডিসেম্বর) গভীর রাতে এ ঘটনাটি ঘটে।

জানা যায়, বুধবার দিবাগত রাতে কালেঞ্জী খাসিয়া পুঞ্জির খাসিয়া পরিবারগুলো ২০১৪ সালকে বিদায় ও ২০১৫ সাল বরণ করে নিয়ে অনুষ্ঠানে মগ্ন ছিল। এ সুযোগে এক দল দুর্বৃত্ত খাসিয়া পুঞ্জির আবাসিক এলাকার বাইরের পান জুম এলাকায় প্রবেশ করে চারটি জুম থেকে এক হাজার পান গাছ কেটে ফেলে। কালেঞ্জী খাসিয়া পুঞ্জির হেডম্যান নাইট খেল ইয়েম এ প্রতিনিধিকে বলেন, তারা ৩১ ডিসেম্বর রাতের অনুষ্ঠানে ব্যস্ত থাকার সুযোগে দুর্বৃত্তরা এক সাথে এতগুলো পান গাছ কেটে ফেলে। এতে কম পক্ষে ৩০ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। পূর্ব শত্রুতার জের ধরে কোন পক্ষ এ ঘটনাটি ঘটালো কিনা তা তিনি বলতে অপারগতা প্রকাশ করেন। খাসিয়া হেডম্যান ঘটনাটি বৃহস্পতিবার সকালে কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান ও কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: এনামুল হককে অবহিত করেছেন।

কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খাসিয়া পুঞ্জির হেডম্যান বিষয়টি তাঁকে অবহিত করেছেন। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, আইনীভাবে খাসিয়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা দেওয়া হবে। কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: এনামুল হক বলেন, সকালে খাসিয়া হেডম্যানে মৌখিকভাবে বিষয়টি জানালে বেলা দ্ইুটার দিকে একজন উপ-পরিদর্শককে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। উপ-পরিদর্শকের তদন্তপূর্বক এ ঘটনায় মামলা হবে।

আপনার মন্তব্য

আলোচিত