আঞ্চলিক ডেস্ক

০৮ জানুয়ারি, ২০১৫ ০১:৩৭

কৃষির ক্ষেত্রে সোনালী অতীত ফিরে আসবে - বিয়ানীবাজারে শিক্ষামন্ত্রী নাহিদ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘অতীতে এই দেশে গোলা ভরা ধান আর গোয়াল ভরা গরুর ছিল বলে আমরা শুনে এসেছি। কিন্তু আওয়ামী লীগ ছাড়া কোন সরকার দেশের সমৃদ্ধি ফিরিয়ে আনতে কাজ করেনি। বর্তমান সরকার দেশের সোনালী অতীত ফিরিয়ে আনতে চায়। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। দেশের চাহিদা মিটিয়ে সরকার শ্রীলংকায় ৫০ হাজার টন চাল রপ্তানি করেছে যা অন্য কোন সরকারই কল্পনাও করতে পারেনি।’

শিক্ষামন্ত্রী গতকাল বুধবার দুপুরে বিয়ানীবাজার উপজেলা চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত ‘উপজেলা কৃষি ও প্রযুক্তি মেলা-২০১৫’র উদ্বোধন অনুষ্ঠান এবং কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ১২জন কৃষকের নির্মম হত্যাকা-ের কথা স্মরণ করিয়ে শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, ‘বর্তমান সরকার ন্যায্য মূল্যে সার-বীজ সঠিক সময়ে কৃষকের দোড়গোড়ায় পৌঁছে দিচ্ছে। সারের জন্য আন্দোলন করে কৃষকদের আর মরতে হবে না। কৃষকদের যারা হত্যা করেছে, দেশকে ভিখারির দেশ বানিয়ে বিদেশী সহায়তা পাওয়ায় যারা লিপ্ত ছিল- তাদের দিয়ে আর যাই হোক দেশের উন্নয়ন সম্ভব নয়।

বর্তমান সরকার দেশের দুই কোটি কৃষকের উন্নতি চায়।  বিএনপি-জামায়াত জোটের সাম্প্রতিক বিভিন্ন কর্মকা- ও কর্মসূচির চিত্র তুলে ধরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে কিন্তু তারা উন্নয়ন বাধাগ্রস্ত করছে। দেশের মানুষকে জিম্মি করে যারাক্ষমতায় যেতে চায় তাদেরকে প্রত্যাখ্যান করুন। এদের প্রতিরোধ করে দেশকে এগিয়ে নিতে হবে। এদেশের মানুষ যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করেছে শান্তিতে বসবাস করার জন্য, কারো ধ্বংসাত্মক হুকুম তালিম করার জন্য নয়।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা কৃষি কর্মকর্তা পরেশ চন্দ্র দাসের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ খায়রুল বাশার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শিব্বির আহমদ ও রোকসানা লিমা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ময়নুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, চারখাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল খালিক, শিক্ষামন্ত্রীর এপিএস মাকসুদুল ইসলাম আউয়াল।


এছাড়া শিক্ষামন্ত্রী গতকাল তিলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত কর্মীসমাবেশে যোগদান, দেবারাই খয়রুননেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন, আছিরগঞ্জ বাজার সংলগ্ন বক্স কালভার্টের উদ্বোধন, হলিমপুর কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন, চান্দলা-সদরপুর সেতুর উদ্বোধন এবং বারইগ্রাম-আছিরগঞ্জ রাস্তার পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

আপনার মন্তব্য

আলোচিত