নিউজ ডেস্ক

০৮ জানুয়ারি, ২০১৫ ০১:৪০

বিশ্ব ইজতেমার জন্য হরতাল প্রত্যাহারের আহ্বান জেলা ও মহানগর আওয়ামী লীগের


টঙ্গীতে বিশ্ব ইজতেমাগামী মুসল্লিদের কথা চিন্তা করে সিলেটে আজ বৃহস্পতিবারের হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতারা। গতকাল বুধবার বেলা আড়াইটার দিকে নগরীর সুবহানীঘাটস্থ দলীয় কার্যালয় ইব্রাহীম স্মৃতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তারা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলার সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী ও মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। এসময় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তব্যকালে আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান বলেন, অবরোধের কারণে এমনিতেই সাধারণ মানুষ দুর্ভোগে রয়েছেন। এর মধ্যে বৃহস্পতিবার সিলেটে হরতাল ডেকে বিএনপি বিশ্ব ইজতেমাগামী মুসল্লিদের জন্য বিপাকে ফেলছে। মুসল্লিরা শান্তিপূর্ণভাবে ইজতেমায় যেতে চায়, ফিরতে চায়। তাই তাদের ধর্মীয় অনুভূতির প্রতি শ্রদ্ধা রেখে হরতাল প্রত্যাহার করুন।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, শাহজালাল (র.) এর পুণ্যভূমি সিলেট বাংলাদেশে একটি ধর্মীয় পুণ্যস্থান হিসেবে পরিচিত। ইজতেমাকে সামনে রেখে হরতাল ডেকে মুসল্লিদের দুর্ভোগ বাড়ালে পূণ্যভূমি সিলেটের মাটিকে কলুষিত করা হবে। তাই বিএনপির প্রতি আহ্বান জানাচ্ছি, মুসল্লিদের কথা চিন্তা করে হরতাল প্রত্যাহার করুন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী বলেন, হরতাল ও অবরোধ ডেকে বিএনপি-জামায়াতেরবিক্ষোভ মিছিল পূর্বক সমাবেশে সভাপতির বক্তব্য সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম বলেন, আজ দীর্ঘ ৪ দিন যাবত বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রেখেছে বর্তমান আওয়ামী সরকার। সারাদেশব্যাপী চলছে গণ গ্রেফতার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জাতীয় প্রেসক্লাবে ঢুকে আইন শৃঙ্খলাবাহিনী গ্রেফতার করে যা সম্পন্ন অগণতান্ত্রিক। আমরা জাতীয় প্রেসক্লাবে হামলা ও একুশে টিভি বন্ধ এবং চেয়ারম্যানকে গ্রেফতারের তীব্র নিন্দা প্রকাশ করছি। তিনি সিলেটবাসীকে আহবান জানান বেগম জিয়ার ডাকে অনির্দিষ্টকালের অবরুদ্ধ ও বিএনপির চেয়ারপার্সনকে অবরুদ্ধ করে রাখা এবং ভারপ্রাপ্ত মহাসচিবকে গ্রেফতারের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল সন্ধ্যা হরতাল সফল করার জন্য এবং স্বৈরাচারী আওয়ামী সরকারের সকল অপর্কম রুখতে সিলেটবাসীকে অনুরোধ জানাচ্ছি।

সিলেট মহানগর বিএনপির অন্যতম সদস্য মিফতাহ ছিদ্দিকীর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সদস্য নাসিম হোসাইন, এডভোকেট হাবিবুর রহমান হাবিব, হুমায়ুন কবির শাহীন, আজমল বক্ত সাদেক, এমদাদ হোসেন চৌধুরী, মাহবুব চৌধুরী, সৈয়দ তৌফিকুল হাদী, ডাঃ মোঃ নাজমুল ইসলাম, মুফতি নেহাল উদ্দিন, আব্দুল জব্বার তুতু, মুকুল মৃর্শেদ, রায়হান উদ্দিন মুন্না, সরফরাজ আহমদ চৌধুরী, আলাউদ্দিন বাদশা, মামুনুর রহমান মামুন, আনোয়ার হোসেন মানিক, আল মামুন খান, মন্তাজ হোসোন মুন্না, সিরাজুল ইসলাম, শেখ মোহাম্মদ ইলিয়াছ, ছাত্রদল নেতা লোকমান আহমদ, লিটন আহমদ, আবু হানিফ, ডি এইচ খান মিশু, বদরুল ইসলাম, সুহেল আহমদ, আবু সাঈদ তায়েফ, ওয়াহিদুস সামাদ পাপ্পু, মুহিবুর রহমান শিপলু, মঞ্জুন আহমদ মজনু, মতিউর রহমান শিমুল, মাহবুব আহমদ চৌধুরী, আলী আকবর রাজন, নাজিম উদ্দিন, জামাল আহমদ, মিজানুর রহমান মিজান, মোঃ ইকবাল, রাইসুল ইসলাম সনি, ফয়েজ আহমদ, জয়নাল খান, মাসুদ আহমদ, আব্দুর রহিম, আসাদ খান, মামুন আহমদ, রুম্মান আহমদ রাজু, জাবেদুর রহমান জাবেদ, মহিনুল ইসলাম পাপ্পু প্রমুখ। -বিজ্ঞপ্তি

আপনার মন্তব্য

আলোচিত