নিউজ ডেস্ক

১০ জানুয়ারি, ২০১৫ ১৬:৪৫

আপত্তির মুখেই রোববার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব বুঝে নিবেন কয়েস লোদী

নানামুখি আপত্তির মুখে রবিবার সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব বুঝে নিতে যাচ্ছেন প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী

নানামুখি আপত্তির মুখে  রবিবার সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব বুঝে নিতে যাচ্ছেন প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী। এ লক্ষ্যে তার বিরুদ্ধে একাট্টা হওয়া ক্ষুব্দ সিসিক কাউন্সিলরদের নিয়ে শনিবার তার নিজ কার্যালয়ে বৈঠক করেছেন লোদী। লোদী জানিয়েছেন তিনি সবাইকে নিয়েই কাজ করতে চান ।

গত ৭ জানুয়ারি, বুধবার বাংলাদেশ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত এক প্রজ্ঞাপনে নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীকে বরখাস্ত করে। এই প্রজ্ঞাপনেই সিসিকের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণের জন্য ‘প্যানেল মেয়র-১, সিলেটকে’ অনুরোধ জানানো হয়। এই প্রজ্ঞাপনের ভিত্তিতেই সিসিকের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পান প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী।  কিন্তু তার দায়িত্বভার গ্রহণের আগেই শুরু হয় বিতর্ক। নির্বাচিত মেয়র আরিফকে যে আইনে বরখাস্ত করা হয়েছে, সে একই আইনে বরখাস্ত হওয়ার কথা লোদীরও। কেননা আরিফের মতো লোদীও ফৌজদারী মামলায় অভিযুক্ত। তাঁর বিরুদ্ধে হত্যা মামলা, শহীদ মিনার ভাংচুর মামলার মত স্পর্শকাতর মামলাও রয়েছে ।

এই অবস্থায় সিসিকের কাউন্সিলরা একাট্টা হয়ে কয়েস লোদীর প্রতি অনাস্থা জানিয়ে প্রেস কনফারেন্স করেন বৃহস্পতিবার ।

এদিকে লোদী তাঁর বিপক্ষে থাকা কাউন্সিলরদের সাথে বৈঠক করার চেষ্টা করেন ।

কাউন্সিলরা তাকে শেষ পর্যন্ত মেনে নেন কিনা সেটাই দেখার বিষয় । তাছাড়া চার্জশিটভুক্ত আসামী হওয়ায় আইনতই বা তাঁর পদ কতদিন বহাল থাকে সেদিকেই নজর এখন সবার ।

আপনার মন্তব্য

আলোচিত