নিউজ ডেস্ক

১১ জানুয়ারি, ২০১৫ ২০:৫১

কমলগঞ্জে বাড়তি ফি আদায়কে কেন্দ্র করে প্রধান শিক্ষক অবরুদ্ধ, বিক্ষুব্ধ অভিভাবকেরা

অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে জানতে চেয়ে সহনশীল আচরণ না পাওয়ায় মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলার একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে বিক্ষোভ করেছে অভিভাবকরা।



রোববার (১১ জানুয়ারি) উপজেলার মাধবপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশসহ কমলগঞ্জের ইউএনও ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
 


বিক্ষুব্ধ অভিবাবক বলরাম কৈরী, মোহন লাল নুনিয়া, সুনীল শীলসহ অন্যান্য অভিবাবকরা জানান, এই বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণির ভর্তি ফি’র সাথে উন্নয়নসহ আনুষঙ্গিক বিষয় যুক্ত করে ৯৯০ টাকা আদায় করা হচ্ছে। কিন্তু আশে পাশের স্কুল গুলোতে এই ফি'র পরিমান ৬'শ টাকা থেকে সর্বোচ্চ ৮'শ টাকা। অতিরিক্ত ফি নেয়ার বিষয়ে জানতে পেরে মাধবপুর ইউপি চেয়ারম্যান পুষ্প কুমার কানুও এসময় বিদ্যালয়ে আসেন।
 


এ বিষয়ে সহকারী প্রধান শিক্ষক জানান, বিদ্যালয়ের বিল্ডিং তৈরির জন্য বাড়তি টাকা নেয়া হচ্ছে। এসময় অভিবাবকদের সাথে অসদাচরণ করেন তিনি। এরপর অভিভাবকরা ক্ষুব্ধ হয়ে তাদের অবরুদ্ধ করে বিক্ষোভ করেন। পুষ্প কুমার কানু বলেন, 'সহকারী প্রধান শিক্ষকের অসদাচরণে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।'
 
 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছোবহান বলেন, 'সরকার নির্ধারিত সেশন ফি ৫০০ টাকার সাথে বেতন, উন্নয়ন ফি ও অন্যান্য আনুসাঙ্গিক মিলে আমরা ৮৭০ টাকা নিচ্ছি। ৯৯০ টাকা আদায়ের ঘটনা সঠিক নয়।'


 
এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা বলেন, আগামী দুই দিনের মধ্যে এ ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত