আজ বৃহস্পতিবার, , ২৬ এপ্রিল ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৯ জানুয়ারী, ২০১৮ ২১:৩২

কামরানকে জনসমর্থন বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম কার্যনির্বাহী সংসদের সদস্য বদর উদ্দিন আহমদ কামরানকে জনসমর্থন আরো বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই নির্দেশনা দিয়েছেন রাজশাহীর সাবেক মেয়র ও আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনকেও।

শনিবার (৬ জানুয়ারি) দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে তাদের মনোনয়নের বিষয়টি আবারও প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন বলে জানা যায়।

আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কড়া হুঁশিয়ারি দিয়ে বলেন, জনসমর্থন আরও না বাড়ালে ভাগ্য বিপর্যয় ঘটবে আওয়ামী লীগের দুই শীর্ষ নেতার। এজন্য এদুই নেতাকে নির্দিষ্ট সময়সীমাও বেঁধে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

এ হুঁশিয়ারির পাশাপাশি তাদের সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচনের জন্য প্রার্থী হিসেবে সবুজ সংকেতও দেওয়া হয়েছে।

এসময় প্রধানমন্ত্রী এ দুই নেতার উদ্দেশ্যে শর্ত জুড়ে দিয়ে বলেন, সিটি কর্পোরেশনের নির্বাচন যখনই হোক না কেন- নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি অব্যাহত রাখতে হবে।

তিনি আরো বলেন, ভোটার তালিকা ধরে নির্বাচনী প্রচার চালাতে হবে। প্রতিটি ভোটারের কাছে গিয়ে ভোট চাইতে হবে। সেই সঙ্গে তাদের বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিবরণও স্মরণ করিয়ে দিতে হবে। আগামী দুই মাসের মধ্যে এই নির্দেশনা কার্যকর না হলে প্রার্থী বদলের কথাও বলেছেন প্রধানমন্ত্রী।

এ সময় শেখ হাসিনা বদর উদ্দিন আহমদ কামরান এবং এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে তাদের নির্বাচনী প্রস্তুতিও জানতে চাইলে প্রধানমন্ত্রীকে এ দুই নেতা জানান, তারা এরই মধ্যে পুরোদমে আগাম নির্বাচনী প্রচার কার্যক্রম শুরু করেছেন। এলাকায় বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে ভোটারদের কাছে গিয়ে ভোট চাইছেন।

এসময় এ দুই নেতা প্রধানমন্ত্রীকে আরো জানান, এখন থেকে নির্বাচনী প্রচার কার্যক্রমে আরও গতি আনবেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত