হবিগঞ্জ প্রতিনিধি

২২ এপ্রিল, ২০১৮ ১৫:২৯

তরুণরাই পারবে বাংলাদেশ থেকে দুর্নীতি দূর করতে: মাহমুদ হাসান

হবিগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব খোয়াইর অভিষেক অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক অতিরিক্ত সচিব মাহমুদ হাসান বলেন, তরুণরাই পারবে দেশ থেকে দুর্নীতি দূর করতে। আজকের তরুণরা যদি নিজেদেরকে দুর্নীতিমুক্ত করে গড়ে তুলে তাহলে তারাই একদিন দেশের হাল ধরে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলবে। ফলে বাংলাদেশে আর দুর্নীতি থাকবে না।


শুক্রবার (২০ এপ্রিল) সন্ধ্যায় রোটার‌্যাক্ট ক্লাব অব হবিগঞ্জ খোয়াই’র দ্বিতীয় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের উচিত বিশ্বের উন্নত কিছু দেশকে অনুসরণ করা। যেমন সিঙ্গাপুর ও মালয়েশিয়ার নেতৃবৃন্দের সততা, স্বচ্ছতা ও দেশপ্রেম তাদেরকে উন্নত শিখরে নিয়ে গেছে। বাংলাদেশ থেকে দুর্নীতি দূর করতে হলে আমাদের চরিত্র ঠিক করতে হবে।

দুদক মহাপরিচালক মাহমুদ হাসান রোটার‌্যাক্টরদের উদ্দেশ্যে বলেন, সারা বিশ্বে ১৮ থেকে ৩০ বছর বয়সী যুবরা রোটার‌্যাক্ট ক্লাব করে থাকে। তারা যদি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সরকারের সাথে কাজ করে তাহলে দেশ থেকে দুর্নীতি দূরীকরণে তারাও বলিষ্ঠ ভূমিকা রাখতে পারবে।

অভিষেক উপলক্ষে শাইনিং-১৮ নামে একটি স্যুভেনির প্রকাশ করা হয়।

অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ও বক্তৃতা করেন হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার বিধান ত্রিপুরা পিপিএম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মো. সফিউল আলম, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান রোটারিয়ান শহীদ উদ্দিন চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী আবুল কাশেম, রোটারিয়ান ডা. মো. জমির আলী, রোটারিয়ান অ্যাডভোকেট পূণ্যব্রত চৌধুরী বিভু, বিশিষ্ট কবি ও সাহিত্যিক রোটারিয়ান তাহমিনা বেগম গিনি, ইনার হুইল ক্লাবের প্রেসিডেন্ট অ্যাডভোকেট তাহমিনা খান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. ফজলুর রহমান, বিশিষ্ট সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন, ডা. এসএস আল-আমিন সুমন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত