মঙ্গলবার, , ২৩ অক্টোবর ২০১৮ ইং

নিজস্ব প্রতিবেদক

১৪ মে, ২০১৮ ১৫:৩৩

১৩ বছর পর সিলেটে স্বাচিপের নতুন কমিটি

দীর্ঘ ১৩ বছর পর স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সিলেট জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

ডা. রুকন উদ্দীন কে আহবায়ক, ডা. এম এ আজিজ চৌধুরী কে সদস্য সচিব এবং ডা. বাছিরুল (টিপু) ও ডা. মোঃ হোসেন (রবিন) কে যুগ্ম আহবায়ক ৪৫ সদস্য বিশিষ্ট এ আহবায়ক কমিটি গঠন করা হয়।

এরআগে ২০০৫ সালে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সিলেট জেলা শাখার কমিটি গঠন করা হয়েছিলো। ডা. এহেতেশামুল হক দুলালকে সভাপতি ও ডা. মুর্শেদ আহমদকে সদস্য সচিব করে গঠিত সে কমিটির মেয়াদ ছিলো ৩ বছর। তবে ১৩ বছরেও নতুন কমিটি দিতে পারেননি তাঁরা। দুই দফায় প্রায় ১৮ বছর সিলেটে স্বাচিপের নেতৃত্বে ছিলেন দুলাল-মুর্শেদ।

অবশেষে ১৩ বছর পর কেন্দ্র থেকে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ডা. এম. ইকবাল আর্সালন ও মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ স্বাক্ষরিত এক পত্রে এ কমিটি অনুমোদন করা হয়।

সোমবার (১৪ মে) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১৩ বছর পর কমিটি গঠন প্রসঙ্গে স্বাচিপের সিলেট জেলা শাখার নতুন আহ্বায়ক ডা. রুকন উদ্দিন আহমেদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নানা জটিলতায় এতোদিন কমিটি গঠন করা যায়নি। কয়েকদফা উদ্যোগ নিয়েও কমিটি গঠনের তারিখ পিছিয়ে যায়। অবশেষে কেন্দ্র থেকে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে ৯০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন- ডা. আফজাল মিয়া, ডা. একেএম হাফিজ, ডা. জামিল আহমেদ, ডা. পিকে দাস, ডা. মুর্শেদ আহমদ চৌধুরী, ডা. তৌহিদুল ইসলাম এমদাদ, ডা. একিউএম আব্দুল হাই বেলাল, ডা. অসীম রঞ্জন রায়, ডা. ফয়েজ উদ্দিন, ডা. এসএম হাবিবুল্লাহ সেলিম, ডা. স্বাধীন কুমার দাস, ডা. আশিক আনোয়ার বাহার, ডা. আবুল ফয়েজ আলী আহমেদ, ডা. শংকর কুমার রায়, ডা. আবু সাঈদ আব্দুল্লাহ মুকুল, ডা. তৌহিদুল ইসলাম কল্লোল, ডা. সুনির্মল বিশ্বাস, ডা. আ.ফ.ম রেজাউল ইসলাম মোনায়েম, ডা. মো. আদনান চৌধুরী, ডা. প্রশান্ত সরকার, ডা. মনিরুজ্জামান আহমেদ, ডা. অলিউর রহমান চৌধুরী, ডা. সাদেক মিয়া, ডা. ফয়সল আহমদ মুহিন, ডা. আরিফুর রহমান, ডা. আজাদুর রহমান, ডা. এনামুল হক, ডা. ফুয়াদ আব্দুল হামিদ, ডা. শফিউল ইসলাম খালেক, ডা. উজ্জল কান্তি দে, ডা. সৈয়দ ওয়াহিদুল হক রাতুল, ডা. মাহের মাহবুব, ডা. অরূপ রাউৎ, ডা. মুজিবুল হক, ডা. হারুনুর রশিদ, ডা. তামজিদ তারিক সজল, ডা. সজল এস চক্রবর্তী, ডা. তালিল হোসেন শাওন, ডা. সারওয়ার হোসেন টুটুল, ডা. মুশফিকুজ্জামান আকন্দ ও ডা. অন্তরদীপ নন্দী।

আপনার মন্তব্য

আলোচিত