নিজস্ব প্রতিবেদক

১৬ মে, ২০১৮ ১৮:৪৫

১০ জন মেধাবী শিক্ষার্থীকে ফ্রি ভর্তি করবে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল

এই স্কুলের শিক্ষার্থীরা আগামী দিনের নেতৃত্ব দেবে: হাফিজ মজুমদার

সিলেটের জাফলং এলাকায় মনোমুগ্ধকর প্রাকৃতিক পরিবেশে অবস্থিত জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের পক্ষ থেকে সিলেটের কবি নজরুল অডিটরিয়ামে প্রায় পাঁচ শ' শিক্ষার্থীকে সংবর্ধনা প্রধান করা হয়েছে। সকাল ১০ টা থেকে শুরু হওয়া এ সংবর্ধনা অনুষ্টানে অংশ গ্রহন করে এবারের ২০১৮ সালের এস এস এসি পরিক্ষায় উত্তির্ণ বিভিন্ন স্কুলের শিক্ষার্থী।

অনুষ্ঠানে প্রত্যােক শিক্ষার্থীকে সম্মাননা ক্রেষ্ট এবং সনদ পত্র হাতে তুলে দেন জাফলং ভ্যলি বোর্ডিং স্কুলের চেয়ারম্যান সাবেক এমপি হাফিজ আহমদ মজুমদার।

প্রধান অতিথির বক্তব্য হাফিজ আহমদ মজুমদার বলেন, বাংলাদেশ তথা বিশ্বের সব  ভালো ভালো জায়গায় নেতৃত্ব দিচ্ছে বোর্ডিং স্কুলের শিক্ষার্থীরা তেমনি ভাবে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের প্রত্যাক শিক্ষার্থীতে এমন ভাবে গড়ে তোলা হবে যাতে করে এই স্কুলের শিক্ষার্থীরা বিশ্বের যে কোন যায়গায় যে কোন কাজে নেতৃত্ব দিতে পারে।

বাংলাদেশের অনেক শিক্ষার্থী প্রতি বছর বোর্ডিং স্কুলে অধ্যায়ন করার জন্য বিদেশ পাড়ি জমাচ্ছে উল্লেখ করে হাফিজ মজুমদার বলেন, এসব শিক্ষার্থীদের বিদেশ যাওয়ার প্রবণতা দূর করার লক্ষ্যেই গড়ে তুলা হয়েছে এ শিক্ষা প্রতিষ্ঠান।  কেবল শিক্ষার মান কে এগিয়ে নিয়ে যেতে পারলে দেশ কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভভ বলেও মন্তব্য করেন তিনি।  সংবর্ধনা অনুষ্টানে আগত এসএসএসি পরিক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে স্বাগত জানান হাফিজ মজুমদার।

বিশেষ অতিথির বক্তব্য জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের অন্যতম পরিচালক স্কলার্সহোম একাডেমিক কাউন্সিলের সভাপতি ড. কবির চৌধুরী বলেন, একজন হাফিজ আহমদ মজুমদার যিনি সপ্ন দেখেছিলেন একটি উন্নত মানের বোর্ডিং স্কুলের আজ সেটি বাস্তবায়িত হয়েছে।

তিনি আরো বলেন, জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ জাগ্রত করা, সততা ও নিষ্ঠাবান হিসেবে গড়ে তোলা এবং সর্বোপরি দেশের প্রতি দায়িত্ববোধ সৃষ্টি করাই এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। এ বারের এস এস এসি পরিক্ষায় উত্তির্ণ গোল্ডেন জিপিএ ৫ প্রাপ্ত যে ১০ জন শিক্ষার্থী  জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের একাদশ শ্রেণীতে প্রথমে ভর্তি হবেন তাদের কে ভর্তি ফি ৬০ হাজার টাকা দিতে হবে না আর এ বারের প্রথম দিকে ভর্তি কৃত ২০ জন শিক্ষার্থীকে অর্ধেক টিউশন ফিতে পড়ার সুযোগ করে দেওয়া হবে বলে জানান তিনি।

স্কলার্সহোম দক্ষিন সুরমা ক্যাম্পাসের ভাইস প্রিন্সিপাল রুমানা চৌধুরীর পরিচালনায়, চার ঘন্টা ব্যাপী কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল কাজী আবিদুস সামাদ, জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের পরিচালক হাফিজ মজুমদার শিক্ষা ট্রাষ্ট্রের সচিব লোকমান উদ্দিন চৌধুরী, স্কলার্সহোম শাহি ঈদগাহ ক্যাম্পাসের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল জুবায়ের সিদ্দিকি, স্কলার্সহোম মেজর টিলা ক্যাম্পাসের নাজমুল বারি, ফিলিপাইন এ নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্টদূত মেজর জেনারেল (অবঃ)  জন গোমেজ সহ বিভিন্ন শিক্ষানুরাগি ব্যাক্তিরা।

এ ছাড়া কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে সাংস্কিৃতিক অনুষ্টানে বিভিন্ন ধরনের গান নাচ রাইমস পরিবেশন করেন স্কলার্সহোম বিভিন্ন ক্যাম্পাসের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বর্তমান সময়ে ২০১৮ থেকে প্রতিষ্ঠানটিতে একাদশ শ্রেণিতে ছাত্র ভর্তির জন্য ইতোমধ্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টার মধ্য যে কোন সময়ে সরাসরি এসে ভর্তিও জন্য যোগাযোগ করতে পারেন হাফিজ মজুমদার ট্রাষ্ট ভবন মাদানীবাগ, টিলাগড়, সিলেট।অথবা মার্কসিট ও মোবাই নাম্বার সম্পুর্ণ ঠিকানা  সহ মেইল করতে পারেন, [email protected] সরাসরি কথা বলতে পারেন, ০১৭৩০৭২২১৮২ এই নাম্বারে ওয়েবসাইট, www.jaflongvalleyschool.com এ লগ ইন করতে পারেন অনলাইনে রেজিষ্ট্রেশনের জন্য কলেজ কোড, ১০৯৬  EIIN ১৩৬৪৫৯ ।

জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের প্রতিষ্টাতারা হচ্ছেন পূবালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বর্তমান চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, স্কয়ার গ্রুপের চেয়ারম্যান তপন চৌধুরী, হা-মীম গ্রুপের চেয়ারম্যান এফবিসিসিআই’র সাবেক সভাপতি এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪ এর চেয়ারম্যান এ কে আজাদ, ওপেক্স গ্রুপের কর্ণধার আনিসুর রহমান সিনহা, হাফিজ মজুমদার শিক্ষা ট্রাষ্টের সচিব লোকমান উদ্দিন চৌধুরী, স্কলার্সহোম একাডেমিক কাউন্সিলের সভাপতি ড. কবির চৌধুরী, বাংলাদেশ চা সংসদের সাবেক সভাপতি ও ব্যাংক এশিয়ার চেয়ারম্যান সাফওয়ান আহমদ চৌধুরী, ইউসেপ বাংলাদেশ-এর সাবেক চেয়ারম্যান পুপোলেশন কাউন্সিলের বাংলাদেশের পরিচালক উবায়দুর রব, ইউসেপ বাংলাদেশ-এর সাবেক চেয়ারম্যান মতিন চৌধুরীসহ দেশের সুনামধন্য বেশ কয়েকজন শিক্ষানুরাগি ব্যাক্তিরা।

আপনার মন্তব্য

আলোচিত