আজ বুধবার, , ১৯ সেপ্টেম্বর ২০১৮ ইং

জৈন্তাপুর প্রতিনিধি

১৬ মে, ২০১৮ ১৯:৩৭

জৈন্তাপুরে বিজিএফের ৩৪ বস্তা চাল সহ আটক ৪

সিলেটের জৈন্তাপুর উপজেলার উপজেলার ৩নং চারিকাটা ইউনিয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বিজিএফের আওতায় অতিদরিদ্রদের বরাদ্দকৃত ৫০কেজির ৩৪বস্তা চাল পাচার কালে ৪পাচারকারী কে আটক করেছে স্থানীয়রা।

এলাকাবাসী সূত্রে জানা যায়- মঙ্গলবার (১৫ মে) ইউনিয়নের ৯টি ওয়ার্ডের অতি দরিদ্রদের মধ্যে চাল বিতরণ শুরু করে চারিকাটা ইউনিয়ন পরিষদ। চাল বিতরণ শেষে ঐদিন সন্ধ্যায় সাড়ে ৭টায় ইউনিয়ন পরিষদ হতে বিজিএফের ৩৪বস্তা চাল বোঝাই করে পাঁচারের সময় স্থানীয় জনতা চতুল বাজার সংলগ্ন সরুখেল নামক স্থানে গাড়ীসহ ৪জন চাল পাচারকারীকে আটক করে। তাৎক্ষণিক বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম কে অবহিত করা হয়। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) মুনতাসির হাসান পলাশ জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খাঁন মো. মাইনুল জাকির কে জনতার হাতে আটককৃত চাল উদ্ধারের নির্দেশ দেন। নির্দেশ পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে আটককৃত ৪ব্যক্তিসহ ৩৪বস্তা চাল বোঝাই গাড়ী উদ্ধার করে জৈন্তাপুর মডেল থানায় নিয়ে আসে।

আটককৃতরা হল গাড়ী চালক এখলাছুর রহমান, উপজেলার চারিকাটা ইউনিয়নের রামপ্রসাদ গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে জিয়াউল হক, জিয়াউল হকের ছেলে বদরুল ও দরবস্ত ইউনিয়নের চাল্লাইন গ্রামের মৃত মুহিবুল হকের ছেলে আব্দুর রহিম।

এবিষয়ে জানতে ইউপির ট্যাগ অফিসার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রকৌশলী জসিম উদ্দিন জানান- আমি সকাল হতে বিকাল ৫টা পর্যন্ত উপস্থিত থেকে হতদরিদ্রদের মধ্যে চাল বিতরণ করি। লোকজন কম আসাতে ৪২বস্তা চাউল থেকে যাওয়ায় চাল গুলো ইউনিয়ন পরিষদের সচিব দুখু মহাপাত্রের জিম্মায় রেখে আসি পরবর্তীতে বিতরণের জন্য। কিভাবে তা পাচার হয়েছে তা আমার জানা নেই।

এবিষয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) জাহিদ আনোয়ার জানান- আটককৃত ৩৪বস্তা চাল, গাড়ী এবং ৪ব্যক্তি জৈন্তাপুর মডেল থানার হেফাজতে রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিয়ে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মৌরিন করিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনার সংবাদ শুনার সাথে সাথে জৈন্তাপুর থানা পুলিশের সহায়তায় সহকারী কমিশনার (ভূমি) মাধ্যমে চাল উদ্ধার করি এবং জনতার হাতে আটককৃত ৪পাচারকারীকে জৈন্তাপুর থানায় সোপর্দ করা হয়। বর্তমানে বিষয়টি নিয়ে আমি সরজমিন তদন্ত করেছি। তদন্তে যারা জড়িত বলে প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত