নিউজ ডেস্ক

২৪ জুন, ২০১৫ ২১:৪০

সিলেটে দুই দিনব্যাপি মণিপুরী হস্তশিল্পের প্রদর্শনী শুরু বৃহস্পতিবার

সিলেটের ঐতিহ্যবাহী মণিপুরী হস্তশিল্পের দুই দিনব্যাপি এক ব্যতিক্রমী প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে স্থানীয় আদিবাসী জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করা বেসরকারি সংস্থা এথনিক কমিউনিটি ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (একডো)। আন্তর্জাতিক দাতা সংস্থা অক্সফাম এর সহযোগিতায় একডো সিলেটে শহরের রিকাবিজারস্থ জিমনেসিয়াম হলে বৃহস্পতিবার থেকে এ প্রদর্শনীর আয়োজন শুরু হচ্ছে।

এ প্রদর্শনীতে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার এবং সিলেট শহরের দক্ষ মণিপুরী তাঁত শিল্পীদের দ্বারা বিশেষভাবে তৈরী পণ্যগুলোর প্রদর্শন করা হবে। বর্তমানে বিভিন্ন কারণে পর্যায়ক্রমে মণিপুরী হস্তশিল্পের মান কমে যাওয়ার কারণে একডো’র এই ব্যতিক্রমী উদ্যোগ। দেশের খ্যাতিমান ফ্যাশন ডিজাইনার ও কনসালটেন্ট চন্দ্রশেখর সাহার তত্ত্বাবধানে বিগত ৯ মাস যাবত সিলেট ও কমলগঞ্জের ১০০ এর অধিক মণিপুরী তাঁতশিল্পীকে ধাপে ধাপে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

একডো আশা করছে, এ প্রদর্শনীতে যারা আসবেন তারা নিশ্চয় মণিপুরী তাঁত শিল্প থেকে উৎপাদিত সঠিক পণ্য সম্পর্কে একটা ধারনা পাবেন। তাই একডো’র পক্ষ থেকে এ প্রদর্শনীতে সকলকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে।

একডো কর্তৃক আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংক সিলেটের মহাব্যবস্থাপক জনাব মোবারক হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অগ্রণী ব্যাংক লিমিটেড সিলেটের সহকারী মহাব্যবস্থাপক ও অঞ্চল প্রধান জনাব নীলচাঁদ সিংহ, দেশের খ্যাতিমান ফ্যাশন ডিজাইনার ও কনসালটেন্ট জনাব চন্দ্রশেখর সাহা, সিলেট উইমেন চেম্বার অব কমার্স এর সভাপতি মিজ স্বর্ণলতা রায়, অক্সফাম এর প্রজেক্ট কোর্ডিনেটর জনাব সৈকত বিশ্বাস। সভাপতিত্ব করবেন একডো’র নির্বাহী পরিচালক জনাব লক্ষীকান্ত সিংহ।

আপনার মন্তব্য

আলোচিত