ছাতক প্রতিনিধি

২৩ জুন, ২০১৮ ২১:২৮

‘ছাত্রলীগের বাধায়’ ছাতক ডিগ্রি কলেজে ভর্তি বিলম্বিত

ছাতক ডিগ্রি কলেজে একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রী ভর্তি ফরম নিয়ে আহ্বায়ক কমিটি ও ছাত্রলীগের নেতা কর্মীদের মধ্যে হট্টগোলের সৃষ্টি হয়েছে। এতে ভর্তি প্রক্রিয়া বিলম্বিত হচ্ছে বলেও অভিযোগ একাধিক শিক্ষার্থীর।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থীরা জানান, ছাত্রলীগসহ কতিপয় ছাত্র নেতাদের কারণে এখানে ভর্তি প্রক্রিয়া বিলম্বিত হচ্ছে।

শনিবার (২৩ জুন)ভর্তি ফরম নিয়ে সকাল থেকে কলেজ ক্যাম্পাসে তীব্র উত্তেজনা দেখা দেয়। ভর্তি নিয়ে ছাত্র নেতাদের সাথে কলেজ কর্তৃপক্ষের একাধিকবার বাকবিতণ্ডার ঘটনাও ঘটেছে।

এ বিষয়ে, কতিপয় ছাত্র নেতাদের বাধার কারণে ভর্তি ফরম বিতরণ এখানে বন্ধ করে দেয়া হয়েছে বলেও অভিযোগ জানান একাধিক শিক্ষার্থী।

ছাতক ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল কাদির তালুকদার ছাত্রলীগের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, কলেজ কর্তৃপক্ষ অবৈধ ভাবে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করার অভিযোগ রয়েছে। সাধারণ ছাত্র-ছাত্রীদের স্বার্থে আমরা এর প্রতিবাদে আন্দোলন করছি।

ছাতক ডিগ্রী কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদ জানান, ছাত্রদের একটি পক্ষ একাদশ শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি নিয়ে নতুন ব্যাংকিং পদ্ধতি মানতে চাইছে না। এ নিয়ে ছাত্রদের মধ্যে কিছু ঝামেলার সৃষ্টি হয়েছে। এ জটিলতার বিষয়টি আলোচনার মাধ্যমে নিষ্পত্তির চেষ্টা চলছে।

এবছর সরকারী নিয়ম অনুযায়ী ২১ জুন থেকে ৩০ জুন পর্যন্ত সারা দেশে একযোগে কলেজ গুলোতে একাদশ শ্রেণির ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশনা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত