দেবকল্যাণ ধর বাপন

২৭ জুন, ২০১৮ ১৮:১৯

আরিফের মনোনয়নে ‘ব্যথিত’ সেলিম, পরে সিদ্ধান্ত জানাবেন

সিলেট সিটি নির্বাচন

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আরিফুল হক চৌধুরীকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। এতে অসন্তোষ প্রকাশ করেছেন বিএনপির আরেক মনোননয়ন প্রত্যাশী ও দলটির সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

বিএনপির হাইকমান্ডের এমন সিদ্ধান্তের প্রতি অসন্তোষ প্রকাশ করে তিনি বলেন, দল এমন প্রার্থী ঘোষণা করায় আমি খুশি নই।

সিলেটটুডের টোয়েন্টিফোরের সাথে আলাপকালে সেলিম বলেন, "প্রত্যেক সিটি করপোরেশন নির্বাচনে আমরা নতুন মুখ দেখতে পাই। তাই আমার প্রত্যাশা ছিলো সিলেট সিটি করপোরেশন নির্বাচনেও কোন নতুন মুখ দেখতে পাবো। দলের এমন সিদ্ধান্তে (আরিফকে প্রার্থী ঘোষণা) আমি মোটেও খুশি নই। আমাকে ব্যথিত করেছে এমন সিদ্ধান্ত"।

আলাদাভাে নির্বাচন করবেন কী না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, "এ মূহুর্তে আমি মিটিংয়ে ব্যস্ত আছি। তবে পরবর্তীতে কি হবে তা এখনই আমি বলতে পারছিনা। তা বলবে সময়। সবার সাথে আলোচনা করে করণীয় নির্ধারণ করবো।"

এর আগেও আরিফের প্রতি বিভিন্ন সময় ক্ষোভ দেখান বিএনপির এ নেতাসহ দলের স্থানীয় কয়েকজন নেতা। তাদের অভিযোগ, মেয়র নির্বাচিত হওয়ার পর দলীয় কর্মকাণ্ডে অনিয়মিত হয়ে পড়েন আরিফ। এড়িয়ে চলতে থাকেন দলীয় বিভিন্ন কর্মসূচি। আরিফকে মনোনয়ন না দেওয়ারও দাবি করেছিলেন তাঁরা।

তবে বিএনপির শীর্ষ নেতারা দলীয় প্রার্থী হিসেবে আজ (মঙ্গলবার) আরিফুল হকের নাম ঘোষণা করেন।

আরিফ-সেলিম ছাড়াও মেয়র পদে বিএনপি থেকে মনোনয়ন চেয়েছিলেন- সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই সিলেট , বরিশাল ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

আপনার মন্তব্য

আলোচিত