নিজস্ব প্রতিবেদক

২০ জুলাই, ২০১৮ ০০:৪৫

জামায়াতের সাথেও সমঝোতার আশা বিএনপির

সিলেট সিটি নির্বাচনের ভোটের সমীকরণে নাটকীয় মোড় নিয়েছে বৃহস্পতিবার। সকল বিরোধ মিটিয়ে বৃহস্পতিবার দৃশ্যত আরিফের পক্ষেই ঐক্যবদ্ধ বিএনপি। দলটির একমাত্র বিদ্রোহী প্রার্থী আচমকা আরিফুল হককে সমর্থন জানানোর ঘোষণা দেন।

ফলে সিলেট সিটি নির্বাচন নিয়ে বিএনপির বিরোধ অনেকটাই প্রশমিত হয়ে এসেছে বলে দাবি, দলটির নেতাদের।

তবে এখন পর্যন্ত জোটসঙ্গী জামায়াতকে বশে আনতে পারেনি বিএনপি। জামায়াতের মহানগর আমীর এহসানুল মাহবুব জুবায়ের এখনো সিটি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। বৃহস্পতিবারও তিনি বিভিন্ন এলাকায় জনসংযোগ করেছেন।

তবে বিএনপি নেতাদের আশা জামায়াতের সাথেও সমঝোতা হবে। তারাও আরিফুল হক চৌধুরীকে সমর্থন জানাবে।

বৃহস্পতিবার দুপুরে আরিফুল হককে সমর্থন জানানোর ঘোষণা দেওয়া বদরুজামান সেলিমের সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আমানউল্লাহ আমান বলেন, আমরা আশাবাদী জামায়াতের সাথেও সমঝোতা হবে। তারাও গণতন্ত্র পুনরুদ্ধারের এই লড়াইয়ে শরীক হয়ে আরিফুল হককে সমর্থন জানাবেন।

তবে মেয়র প্রার্থী জামায়াত নেতা এহসানুল মাহবুব জুবায়ের জানিয়েছেন, সিলেট সিটি নির্বাচন নিয়ে বিএনপির সাথে সমঝোতার কোনো সুযোগ নেই। দলের তৃণমূলের চাপেই আমি প্রার্থী হয়েছি। এখান থেকে সরে আসার কোনো সুযোগ নেই।

বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে আমান উল্লাহ আমান বলেন, গণতন্ত্র আজ কারাগারে। গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্য, খালেদা জিয়াকে মুক্ত ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার লড়াইয়ের অংশ হিসেবেই আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। ফলে এ নির্বাচনে দলের ভেতরে ভুল বুঝাবুঝির সুযোগ নেই। আমরা আজ থেকে ঐক্যবদ্ধভাবেই এই লড়াই শুরু করলাম।

তিনি বলেন, আমরা চাই সিলেটে সুন্দর নির্বাচন হবে। আশা করি সরকারের শুভবুদ্ধির উদয় হবে।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান জানিয়েছেন, বদরুজ্জামান সেলিমকে আবারো মহানগর বিএনপির স্বপদে পুনর্বহাল করা হলো।

এই সংবাদ সম্মেলনে আরিফ, সেলিম, আমান ছাড়াও উপস্থিত ছিলেন- বিএনপি'র ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, কেন্দ্রীয় সদস্য নাজিম উদ্দিন আলম, বিএনপির কেন্দ্রীয় নেতা কলিম উদ্দিন মিলন, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, খন্দকার আব্দুল মুক্তাদির, মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, ডা. শাহরিয়ার হোসেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক প্রমুখ।

এছাড়া বদরুজ্জামান সেলিমের মা এবং স্ত্রীও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

জানা যায়, বুধবার রাতে সেলিমের বাসায় গিয়েছিলেন বিএনপির একটি কেন্দ্রীয় প্রতিনিধি দল। সেখানে আলোচনার একপর্যায়ে নির্বাচন নিয়ে কথা উঠলে সেলিমকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করেন কেন্দ্রীয় নেতারা। এসময় আরিফুল হক চৌধুরীও সেখানে উপস্থিত হন।

আপনার মন্তব্য

আলোচিত