গোয়াইনঘাট প্রতিনিধি

১৪ আগস্ট, ২০১৮ ১৯:১৭

বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের শেষ ভরসাস্থল: এমপি ইমরান

সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন গণমানুষের নেতা। অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু বাংলাদেশের শুধু স্থপতিই নই, তিনি গণমানুষের আস্থারও প্রতীক ছিলেন। তাঁর সঠিক নেতৃত্বে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে বাঙালিরা পাক হানাদারদের হাত থেকে জাতিকে রক্ষা করেছেন। বঙ্গবন্ধু একজন এবং তাঁর সাথে তুলনা হয় এমন কেউ এদেশে নেই। ক্ষণজন্মা বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের শেষ ভরসাস্থল।

মঙ্গলবার (১৪ আগস্ট) সিলেটের গোয়াইনঘাটে উপজেলা যুবলীগ আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির মুক্তির সনদ। তাঁকে ছাড়া কখনই বাংলাদেশ নামের রাষ্ট্রের আশা সম্ভব ছিল না। সেই বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল বিপথগামী সপরিবারে নৃশংসভাবে হত্যা করে। বঙ্গবন্ধুকে হত্যার পর খুনিরা চেয়েছিল জাতির জন্য করে যাওয়া বঙ্গবন্ধুর ইতিহাসকে চিরতরে মুছে দিতে। কিন্তু তা আর পূরণ হয়নি। জনগণই জাতির পিতার অবদানকে জাগ্রত রেখেছে। তিনি আমাদের রাজনীতি, সমাজনীতিসহ আধুনিক সোনার বাংলাদেশের কারিগর। তাঁকে কেউ মুছতে পারবে না, পৃথিবীতে বাংলাদেশ নামক রাষ্ট্র যতদিন থাকবে বঙ্গবন্ধুর করে যাওয়া কৃতকর্ম ততদিন জাগ্রত থাকবে।

উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদের সভাপতিত্বে ও যুবলীগের যুগ্ম আহবায়ক শাহাব উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, গোয়াইনঘাট কলেজের অধ্যক্ষ ফজলুল হক, ৩নং পূর্ব জাফলং ইউনিয়নের চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু প্রমুখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৬নং ফতেহপুর ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র পাল ছানা, মাস্টার ঈসমাইল আলী, যুবলীগ নেতা আহমেদ মুস্তাকিন, নজরুল ইসলাম, আব্দুর রাজ্জাক, গোলাম কিবরিয়া রাসেল, মুজিবুর রহমান, সূভাষ দাস, সোহান দে, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক সয়ফুল আলম আবুল, এম মহি উদ্দিন মহি, উপজেলা শ্রমিক লীগ সভাপতি মাসুক আহমদ, আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান, আব্দুল মালিক, যুবলীগ নেতা আফাজ উদ্দিন, সুহেল আহমদ, গোলাম করিম শামিম, আব্দুর রাজ্জাক, মোশাহিদ আলী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত