জৈন্তাপুর প্রতিনিধি

১৫ আগস্ট, ২০১৮ ১৮:৩৫

জৈন্তাপুরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

জৈন্তাপুরে যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বুধবার (১৫ আগস্ট) সকাল ১০টায় দিবসটি উপলক্ষে জৈন্তাপুর উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও র‌্যালির আয়োজন করা হয়।

এ সময় সংসদ সদস্য ও ডাক টেলিযোগাযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা, পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইমরান আহমদ বলেন, বাঙালি জাতির চেতনার জায়গা হচ্ছে স্বাধীনতার স্থপতি সাবেক রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার জন্ম না হলে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করা আমাদের জন্য অনেকটা কঠিন হয়ে পড়তো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনাকে আজীবন বুকে লালন করে নতুন প্রজন্মকে আরো এগিয়ে যেতে হবে। সাবেক রাষ্ট্রপতির কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মাটি ও মানুষের উন্নয়নে কাজ করছেন। বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদার আসনে মাথা উঁচু করে দাড়িয়ে আছে।

তিনি বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির জীবনে এক কলঙ্কজনক অধ্যায় রচিত হয়েছে। এদেশের কিছু বিপদগামীরা চেয়েছিল বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে আওয়ামী লীগকে শেষ করে দিতে, কিন্তু কখনও তা পারে নাই। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে এদেশের প্রতিটি আন্দোলন সংগ্রাম শেখ মুজিবুর রহমানের অনেক অবদান রয়েছে। দেশের উন্নয়নে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরীন করিম। বিশেষ অতিথি ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সিরাজ উদ্দিন আহমদ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান শ্রী জয়মতি রানী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুন্তাসির হাসান পলাশ, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব আলী কালা, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ফয়েজ আহমদ বাবর।

উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. কুতুব উদ্দিনের উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেন জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এখলাছুর রহমান, চিকনাগুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রশিদ, সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সিরাজুল হক, উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মেম, নিজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বাবুল, চিকনাগুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. আবুল হাসনাত, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শাহেদ আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত