সুনামগঞ্জ প্রতিনিধি

১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:২১

‘যাদের হেলমেট নেই, তাদের জ্বালানি নেই’

সুনামগঞ্জ জেলা পুলিশের সচেতনতা কর্মসূচি

সড়ক নিরাপত্তা জোরদারকরণে নানা উদ্যোগ নিয়েছে সুনামগঞ্জ জেলা পুলিশ। শিক্ষার্থী, বিভিন্ন যানবাহনের চালকদের নিয়ে সভা, সেমিনার ও কর্মশালার পর এবার মোটরসাইকেল চালকদের হেলমেট ব্যবহারের সচেতনতা বৃদ্ধির কর্মসূচি হাতে নিয়েছেন পুলিশ সুপার।

‘হেলমেট নেই, জ্বালানি নেই’, ‘হেলমেট ব্যবহার করুন, নিরাপদে পদ চলুন’, ‘ট্রাফিক আইন মনে চলুন, নিরাপদ সড়ক নিশ্চিত করুন’ এই স্লোগানে জেলাব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জ শহরের মল্লিকপুরে সিনথিয়া সিএনজি ফিলিং স্টেশনে সচেতনতা কর্মসূচির উদ্বোধন করেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান। এ সময় যাদের হেলমেট ছিল তাদের জ্বালানি দেয়া হয়। যাদের হেলমেট ছিল না তাদের হেলমেট নিয়ে আসার জন্য অনুরোধ করা হয়। অনেকেই বাসা থেকে হেলমেট নিয়ে এসে জ্বালানি নেন।

কর্মসূচির উদ্বোধনকালে পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান বলেন, ‘নিরাপদ সড়কের দাবি একটি সামাজিক আন্দোলন। এই দাবির প্রতি পুলিশ বিভাগ খুবই আন্তরিক। তাই মোটরসাইকেল চালকদের হেলমেট ব্যবহারে সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। আমরা সুনামগঞ্জের সকল পেট্রোল পাম্পের মালিকদের অনুরোধ জানিয়েছি যাদের হেলমেট থাকবে তাদের পেট্রোল দিতে। যাদের হেলমেট থাকবে না তাদের হেলমেট নিয়ে আসার জন্য অনুরোধ করতে। কারণ একটি হেলমেট থাকলে প্রাণঘাতী দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়। নিরাপদ সড়কের দাবিতে আমাদের অনুরোধ- 'যাদের হেলমেট নাই, তাদের জন্য জ্বালানি নেই'। হেলমেট ব্যবহার করুন, নিরাপদে পথ চলুন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার হায়তুন নবী, দিরাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন শিকদার, সিনিয়র সহকারি পুলিশ সুপার (হেড কোয়ার্টার) নিজানুর রহমান, জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মাহবুবুর রহমান, ছাতক-দোয়ারা সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার দুলন মিয়া, সদর থানার ওসি মো. শহীদুল্লাহ, জামালগঞ্জ থানার ওসি আবুল হাসেম, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী, ছাতক থানার ওসি আতিকুর রহমান, জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী, তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর, ধর্মপাশা থানার ওসি সুরঞ্জিত তালুকদার, দিরাই থানার ওসি মোস্তফা কামাল, দোয়ারাবাজার থানার ওসি সুশীল রঞ্জন দাস, ডিআইও ওয়ান আনোয়ার হোসেন মৃধা, জেলা ডিবি পুলিশের ওসি কাজী মুক্তাদির হোসেন, সিনথিয়া সিএনজি ফিলিং স্টেশনের জেনারেল ম্যানেজার কাজল চন্দ্র দেসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ।

আপনার মন্তব্য

আলোচিত