বৃহস্পতিবার, , ১৫ নভেম্বর ২০১৮ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৩৮

সুনামগঞ্জে বিএনপি নেতা সন্দেহে জাকের পার্টির সহসভাপতি গ্রেপ্তার

সুনামগঞ্জের বিএনপি নেতা সন্দেহে উপজেলা জাকের পার্টির সহসভাপতিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

বুধবার রাতে মানিক মিয়াকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি উপজেলার পৈলনপুর গ্রামের আব্দুল মোতালেবের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীকে সামনে রেখে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার লক্ষ্যে গোপন বৈঠকে শলা-পরামর্শের মাধ্যমে নাশকতামূলক কার্য সম্পাদনের চেষ্টা ও সহায়তা করার অপরাধে থানা পুলিশ বাদী হয়ে ৪২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪০/৫০ জনের বিরুদ্ধে ১ সেপ্টেম্বর একটি মামলা দায়ের করে। ওই মামলার এজাহারে মানিকের নাম না থাকলেও থানার মামলার তদন্তকারী অফিসার মানিককে আটকের ওই মামলায় গ্রেপ্তার দেখান।

মানিকের পরিবারের লোকজনের অভিযোগ, মানিক বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত না থাকা স্বত্বেও একটি বিশেষ মহলের ইন্ধনে হয়রানি ও গ্রেপ্তার বাণিজ্যের স্বার্থে মানিককে গ্রেপ্তার করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

তাহিরপুর উপজেলা জাকের পার্টির সভাপতি মো. আমান উল্লাহ জানান, গ্রাম্য কোন্দলের কারণে বলির পাঠা বানানো হয়েছে মানিককে। তিনি উপজেলা জাকের পার্টির সহসভাপতি। আদৌ কোনো দিন মানিক বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না।

তাহিরপুর থানার মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আমির উদ্দিন বুধবার রাতে মানিককে গ্রেপ্তারের সত্যতা স্বীকার করলেও মানিক বিএনপির কোন পদবীধারী নেতা কি না তা তিনি জানেন না বলে জানান।

আপনার মন্তব্য

আলোচিত