সিলেটটুডে ডেস্ক

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৩০

প্রধান শিক্ষকের ‘অনিয়ম’, মির্জাজাঙ্গাল বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্লাস বর্জন

অনিয়ম ও জালিয়াতির অভিযোগ এনে সিলেট সিটি করপোরেশন পরিচালিত মির্জাজাঙ্গাল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) তারা ক্লাস বর্জন করেন।

'দুর্নীতিবাজ' প্রধান শিক্ষক বাহার উদ্দিন আকন্দের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণেরও দাবি জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

শিক্ষকরা অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের সভাপতির স্বাক্ষর জাল করে ভুয়া রেজুলেশনের মাধ্যমে বেতন বৃদ্ধির সুপারিশ, বিদ্যালয়ের ১৫ লাখ টাকা আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক বাহার উদ্দিন আকন্দ। তার বিরুদ্ধে তদন্ত হলেও স্বপদে বহাল রয়েছেন তিনি। যে কারণে দুর্নীতিবাজ শিক্ষকের অপসারণ চান তারা।

বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নন্দিতা দেব, সুলতানা বেগম, মুরাদ উদ্দিন, এবিএম মুরাদ খান, সঞ্জিতা চক্রবর্তী, মঈন উদ্দিনসহ শিক্ষকরা বলেন, শিক্ষার্থীদের বেতনের টাকা আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক। ভুয়া রেজুলেশনে সভাপতির স্বাক্ষর জাল করে তিনবার বেতন বাড়িয়েছেন। এমন গুরুতর অপরাধের পরও তিনি বহাল তবিয়তে আছেন। যে কারণে তার অপসারণ ও শাস্তির দাবিতে তারা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী বলেন, ভর্তির পর থেকে স্যাররা তিন বিষয়ের বেশি ক্লাস করান না। তাদের মন-মর্জি অনুসারে ক্লাসে আসা-যাওয়া করেন। ক্লাসে পড়ালেখা হবে কি-না এ নিয়ে তাদের কোনো মাথা ব্যথা নেই।

আপনার মন্তব্য

আলোচিত