সিলেটটুডে ডেস্ক

১৬ অক্টোবর, ২০১৮ ১৩:২৬

সিলেটে আসছে বিশ্বকাপ ট্রফি

আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ শুরুর আগেই সর্বসাধারণের প্রদর্শনের জন্য আগামী ১৯ অক্টোবর শুক্রবার সিলেটে আসছে বিশ্বকাপ ট্রফি।

শুক্রবার সকাল ১০টায় লাক্কাতুরাস্থ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ট্রফি প্রদর্শন করা হবে।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওইদিন ট্রফিটি প্রদর্শনের জন্য সিলেটের ক্রীড়াঙ্গন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি বিশেষভাবে আহবান জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল।  

এর আগে আগামীকাল ১৭ অক্টোবর বুধবার ঢাকায় পৌঁছার পর সকাল ১১টা থেকে ১২টায় শেরে বাংলা স্টেডিয়ামস্থ বিসিবি একাডেমির সামনে রাখা হবে ট্রফিটি।

জাতীয় দলের ক্রিকেটারদের জন্যই বিসিবি একাডেমির সামনে প্রদর্শিত হবে ট্রফিটি। যেহেতু জিম্বাবুয়ে সিরিজের জন্য মিরপুর স্টেডিয়ামেই অনুশীলন চলছে মাশরাফিদের। তাই তারা ট্রফিটির কাছাকাছিই থাকবেন। একই সময়ে হয়তো মিডিয়ার মানুষজনেরও ট্রফি দেখার ও ফটোসেশন করার সুযোগটা হয়ে যাবে।

সিলেট ছাড়াও ঢাকা ও চট্টগ্রামে স্বচক্ষে এই ট্রফিটি দেখার সুযোগ থাকছে সাধারণ ক্রিকেটপ্রেমীদেরও।

১৮ অক্টোবর ঢাকায় যমুনা ফিউচার পার্কে ট্রফিটি সর্বসাধারণের দেখার জন্য উন্মুক্ত থাকবে এটি। পরের দিন ১৯ অক্টোবর সিলেট ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আর ২০ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ট্রফিটি প্রদর্শিত হবে।  

গেল ২৭ আগস্ট শুরু হয় বিশ্বকাপের ‘ট্রফি ট্যুর’। প্রথম গন্তব্যে ওমানের রাজধানী মাসকট থেকে পরের ৯ মাস বিশ্বজুড়ে বেশ কয়েকটি শহরে ঘুরবে ট্রফিটি। বৈশ্বিক ভ্রমণের অংশ হিসেবে আইসিসি বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে এসেছে এই ট্রফি।

পাঁচটি উপমহাদেশের ২১টি দেশের ৬০ শহরে ঘুরবে বিশ্বকাপের ট্রফিটি। এর মধ্যে রয়েছে ফুটবলের জনপ্রিয় দেশ জার্মানি, বেলজিয়াম এবং ফ্রান্স। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, পাকিস্তান, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া, কেনিয়া, জ্যামাইকা ও বারবাডোজ সফর করবে এটি।

ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরটি মাঠে গড়াবে আগামী বছরের ৩০ মে। ১৪ জুলাই লর্ডসে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

আপনার মন্তব্য

আলোচিত