শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

বিয়ানীবাজার প্রতিনিধি

১৬ অক্টোবর, ২০১৮ ২৩:৪৩

বিয়ানীবাজারে অবৈধ দখলে থাকা সরকারী গোপাট উদ্ধার

সিলেটের বিয়ানীবাজারের পল্লীতে অবৈধভাবে দখল হওয়া সরকারী গোপাট উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুরে জনগুরুত্বপূর্ণ এ গোপাটটি উদ্ধারে একজন মাজিস্ট্রেটের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। উপজেলার তিলপাড়া ইউনিয়নের সদরপুরে এ ঘটনা ঘটে। এ সময় বিপুল সংখ্যক স্থানীয় জনতা প্রশাসনকে সহায়তা করে।
 
স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন জানান, প্রায় দেড় বছর থেকে একই গ্রামের মৃত জামাল মামুদের ছেলে আজিজুর রহমান গং সরকারী ওই গোপাটটি অবৈধভাবে দখল করে নেয়। এতে এলাকার অন্তত: ১০টি গ্রামের কয়েক হাজার মানুষের চাষাবাদে বিঘ্ন সৃষ্টি হয়। এসব বিষয় উল্লেখ করে এলাকাবাসীর পক্ষ থেকে সিলেটের জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি)’র কাছে লিখিত আবেদন করা হয়। দীর্ঘ সময় শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজি আরিফুর রহমানের নির্দেশে প্রশাসন সরকারী গোপাট অবৈধ দখলমুক্ত করে। অভিযানে সহকারী কমিশনার (ভূমি) বিশ্বজিত দে এবং এসআই মহসিন কবির নেতৃত্ব দেন।

তিলপাড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান জানান, অবৈধ দখলদাররা বেপরোয়া ছিল। তারা কারো নির্দেশ-অনুরোধ না মানায় প্রশাসন বাধ্য হয়ে অবৈধ দখলমুক্ত করেছে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান বলেন, জনগণের সুবিধার কথা বিবেচনায় নিয়ে গোপাট অবৈধ দখল মুক্ত করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত