শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর, ২০১৮ ১৪:২২

টানা চতুর্থ দিনের মতো কর্মবিরতি সিলেটের মিটার রিডাররা

চাকুরী নিয়মিত করণ ও চার দফা দাবি আদায়ের লক্ষে টানা চতুর্থ দিনের মতো কর্মবিরতি ও মানববন্ধন পালন করছে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মিটার রিডার এবং মেসেঞ্জার পদে কর্মরতরা।

গত ১৫ অক্টোবর সোমবার সকাল থেকে শুরু হওয়া এই কর্মসূচি আজ বৃহস্পতিবারও চলছে। সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করছেন তারা।

কর্মসূচিতে সিলেট জেলার পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতায় ৭টি জোনাল অফিস’র ১৩৭ জন মিটার রিডার ও মেসেঞ্জার সদস্যরা অংশ নেন। এর আগে জেলা প্রশাসন পুলিশ প্রশাসনসহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্তৃপক্ষ বরাবরে স্মারকলিপি দিয়েছেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীদের দাবি- কিছু কর্মকর্তা ও জেনারেল ম্যানেজাররা নিয়োগ বাণিজ্য করার পায়তারা চালাচ্ছে। ফলে কাজের পরিধি দ্বিগুণ করে বাড়তি চাপ প্রয়োগ করে চাকুরী থেকে ছাটাইয়ের পায়তারা চলছে। পূর্বে একজন মিটার রিডার দুই হাজার মিটারের রিডিং ও মেসেঞ্জাররা দুই হাজার গ্রাহকের বিল বিতরণ করতেন। বর্তমানে ঐ দুটি কাজ একজনকেই করতে হচ্ছে। ফলে সৃষ্টি হচ্ছে গ্রাহক ভোগান্তি।

অবিলম্বে চাকুরী নিয়মিতকরণ, সকল সনদধারীকে পূর্বের নিয়মে পুনর্বহাল, কাজের পরিধি কমানো, পরীক্ষা ও জেলা কোঠার বিধান বাতিল না করা হলে তারা কর্মবিরতি চালিয়ে যাবার পাশাপাশি আরো কঠোর আন্দোলন কর্মসূচি পালন করবেন বলে আন্দোলনকারীরা জানান।

আপনার মন্তব্য

আলোচিত