বিশ্বনাথ প্রতিনিধি

২০ অক্টোবর, ২০১৮ ২৩:৪৮

বিশ্বনাথে ‘ওপেন হাউজ-ডে’ অনুষ্ঠিত

সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের আশুগঞ্জ বাজারে ‘ওপেন হাউজ-ডে’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ অক্টোবর) বিকেলে থানা পুলিশ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক আর জুয়ার সঙ্গে পুলিশের কোন আপোষ নেই। স্কুল, কলেজ, মাদ্রাসা ও ধর্মীয় উপাসনালয়ে জঙ্গি তৎপরতা, মাদক আর জুয়ার কুফল সম্পর্কে প্রচার প্রচারণা বাড়াতে হবে, এ সম্পর্কে সকলকে অবহিত করতে হবে।

তিনি আরো বলেন, জনগণকে পুলিশের দুরগোড়ায় পৌছাঁতেই সারাদেশে পুলিশের পক্ষ থেকে ‘ওপেন হাউজ-ডে’র আয়োজন করা হয়। আর তাতে লিখা থাকে পুলিশই জনতা, জনতাই পুলিশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল উন্নয়নের ফলে পুলিশ প্রশাসনেও আমূল পরিবর্তন এসেছে। এখন আর আগের মত পুলিশের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায় না। কিন্তু তারপরও অপরাধ নির্মূল করতে হলে পুলিশের একার পক্ষে সম্ভবপর নয়। কাজেই মাদক-জঙ্গিবাদ মুক্ত সমাজ বিনির্মাণে সাংবাদিক, সচেতন মহলসহ সর্বস্তরের জনসাধারণকে এগিয়ে আসতে হবে।

উপস্থিত এলাকাবাসীর বক্তব্যের প্রেক্ষিতে রামচন্দ্রপুর ও পাঠাখইন গ্রামের মধ্যখানে পৃথক দু’টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে পুলিশি তৎপরতার কথা ব্যাখ্যা দেন জয়দেব ভদ্র। হত্যাকাণ্ডের ঘটনায় যাদের ছবি রেখে মিথ্যা তথ্য দিয়ে জেল খাটানো হয়েছে, সেই ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে ক্ষতিপূরণ চেয়ে আদালতে মামলা করার পরামর্শও দেন তিনি।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা পিপিএম’র সভাপতিত্বে ও ওসি তদন্ত মোহাম্মদ দুলাল আকন্দের উপস্থাপনায় সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ও ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্বনাথ সরকারি কলেজের অধ্যক্ষ সিরাজুল হক, দৌলতপুর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক আমির আলী, রামপাশা ইউনিয়ন চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, আ’লীগ নেতা পীর সিরাজুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য জামাল আহমদ, উপজেলা বিএনপির সহ-সভাপতি সারোয়ার হোসেন চেরাগ, হলি চাইল্ড স্কুলের পরিচালক আতিকুর রহমান আতিক, বিশ্বনাথ প্রেসক্লাবের সহ-সভাপতি আশিক আলী, রামচন্দ্রপুর গ্রামের আবদুল হামিদ, আনোয়ার হোসেন সৈকত, গোলচন্দ বাজার সিএনজি চালক সমিতির সাধারণ সম্পাদক আমির হোসেন ছমির।

আপনার মন্তব্য

আলোচিত