শ্রীমঙ্গল প্রতিনিধি

১০ ডিসেম্বর, ২০১৮ ২১:৩৮

হাজী মুজিবের সাথে মতপার্থক্য সত্ত্বেও ‘একাট্টা’ শ্রীমঙ্গল বিএনপি

সংবাদ সম্মেলনে দাবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনের বিএনপির প্রার্থী হাজী মুজিবের সাথে মতপার্থক্য থাকা সত্ত্বেও ধানের শীষ প্রতীকের পক্ষে একসাথে মাঠে থেকে কাজ করারা ঘোষণা দিয়েছে শ্রীমঙ্গল উপজেলা বিএনপির নেতৃবৃন্দ (একাংশ)।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে উপজেলা বিএনপি (একাংশ) সভাপতি আতাউর রহমান লাল হাজীর বাসভবনে এক সংবাদ সম্মেলন ডেকে এ ঘোষণা দেয়া হয়। এসময় দলের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী লিখিত এক বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, হাজী মুজিবের সাথে আমাদের এই অংশের রাজনৈতিক কিছু মতপার্থক্য রয়েছে। দেশের বৃহত্তর দল হিসেবে এই মতপার্থক্য থাকাটা অস্বাভাবিক কিছু নয়। হাজী মুজিব আমাদের এই অংশের প্রতি চ্যালেঞ্জ করে বিভিন্ন সময় তাঁর মতের কমিটি নিয়ে আসেন। এতে করে দলের প্রতিষ্ঠাকালীন, ত্যাগী ও যোগ্য নেতা কর্মীরা মনক্ষুন্ন হন।

তিনি আরো বলেন, এসব কমিটিতে তার অনুসারী, যাকে ভাল লাগে এমন পকেটের লোকজনদের কমিটিতে রাখেন, আর যাকে পছন্দ করেন না তাকে নেতৃত্ব থেকে দূরে রাখেন। যারা প্রতিষ্ঠা লগ্ন থেকে এবং বিভিন্ন সময় নেতৃত্ব দিয়ে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনায় মাঠে থেকে জেল জুলুম নির্যাতন সহ্য করে সক্রিয়, তিনি তাদের ক্রমাগত অবমূল্যায়ন করছেন।

বিএনপির এ নেতা বলেন, এখন তিঁনি নমিনেশন পেয়ে এ পর্যন্ত আমাদের এই অংশের কোন নেতৃবৃন্দের সাথে যোগাযোগের চেষ্টা পর্যন্ত করেননি। তারপরও এই রাজনৈতিক অ-দূরদর্শিতার মুখে দলের এই ক্রান্তিলগ্নে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও আন্দোলনের অংশ হিসেবে ধানের শীষ প্রতীক বিজয়ী করার জন্য মাঠে থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এসময় স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত