শনিবার, ২৫ মে ২০১৯ ইং

বিশ্বনাথ প্রতিনিধি

০১ জানুয়ারী, ২০১৯ ১৮:৪৭

বিশ্বনাথে দিনব্যাপী বই উৎসব

সারা দেশের ন্যায় সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে দিনব্যাপী বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১ জানুয়ারি) দুপুর ১২টায় স্থানীয় হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং দুপুর ২টায় ‘আলহাজ্ব আবদুল মুতলিব চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে’ বই উৎসবের উদ্বোধন করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী।

এসময় প্রধান অতিথির বক্তব্যে শফিকুর রহমান চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখে দেশের মানুষ নৌকায় ভোট দিয়ে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করেছেন। কারণ বছরের পহেলা জানুয়ারি বিনামূল্যে বই বিতরণ থেকে শুরু করে দেশের সকল প্রকার উন্নয়ন সাধিত হয়েছে আওয়ামী লীগ সরকারে আমলে। কাজেই দেশের উন্নয়ন, শিক্ষার উন্নয়ন কেবল আওয়ামী লীগ সরকারই পারে।

এর আগে সকাল ১১টায় রামপাশা ইউনিয়নের গড়গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পরে রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ে বই বিতরণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার। এসময় তিনি বলেন, উন্নত বাংলাদেশ গড়তে হলে পড়া শুনার কোন বিকল্প নেই।

পৃথক পৃথক বই বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মফিজ আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি পংকি খান, রামসুন্দর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি ছয়ফুল হক চেয়ারম্যান, গড়গাঁও প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কিমিটির সভাপতি লায়েক মিয়া ও আবদুল মুতলিব চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল আলম চৌধুরী অপু।

শিক্ষক আব্দুল হান্নান ইউজেটিক্স, শিক্ষানুরাগী লিটন মিয়া চৌধুরী ও ছাত্রলীগ নেতা কামরুজ্জামান সেবুলের যৌথ উপস্থাপনায় পৃথক পৃথক বই বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহি উদ্দিন আহমদ।

পৃথক সভায় স্বাগত বক্তব্য রাখেন মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, রামসুন্দর সরকারি অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আজিজ, গড়গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে কুলসুম ও আবদুল মুতলিব চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে’র প্রধান শিক্ষক পীযুষ কান্তি দেব।

পৃথক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষানুরাগী আজমল খান, সিরাজ মিয়া, আছাব আলী, নূর মিয়া, ছুরুক মিয়া, প্রবাসী হিরন খান, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সমছু মিয়া, যুগ্ম-সম্পাদক মকদ্দছ আলী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, প্রচার সম্পাদক নিখিল পাল, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাখাওয়াত হোসেনসহ আরও অনেকে।


আপনার মন্তব্য

আলোচিত