নিজস্ব প্রতিবেদক

১৪ জানুয়ারি, ২০১৯ ১৪:১৫

নির্বাচন ইস্যুতে আলোচনা হলে সংলাপে যাবে বিএনপি

নির্বাচন ইস্যুতে আলোচনা হলে সরকারের সাথে বিএনপি সংলাপে যাবে বলে ইঙ্গিত দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন ইঙ্গিত দেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, কি নিয়ে তিনি সংলাপের আহ্বান করেছেন তা আমি জানিনা। তবে এই সরকার যদি আমাদের সাথে গতবারের মতো সংলাপে বসেন তাহলে সে সংলাপ কখনই বাস্তবায়ন হবে না।

উনি যে সংলাপের কথা বলছেন তার এজেন্ডা কি? এমন প্রশ্ন তুলে বিএনপি মহাসচিব বলেন, আমাদের এজেন্ডাতো একটাই, নির্বাচনকে বাতিল করতে হবে, পুনরায় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, জনগণের অধিকারকে প্রতিষ্ঠা করতে হবে।

এসময় মির্জা ফখরুল  আরো বলেন, যেখানে দেশের জনগণের অধিকার প্রয়োগ করতে দেয়া হয়নি এবং এতে করে দেশের যে একটা বড় ক্ষতি হয়ে গেছে, এই বিষটা যদি উনারা বুঝেন আর আমাদেরকে জানান তখনই আমরা ভেবে চিনতে সিদ্ধান্ত নেব। তবে এইটা নির্ভর করবে তখনকার সময়ের ওপর।

এর আগে সোমবার (১৪ জানুয়ারি) বেলা পৌনে বারোটার দিকে বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে করে তিনি কয়েকজন ঐক্যফ্রন্ট নেতাদের সাথে নিয়ে সিলেট এসে পৌঁছেন।

তার সাথে সিলেট এসেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, মহাসচিব হাবিবুর রহমান বীর প্রতীক, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রবসহ শীর্ষ কয়েকজন নেতা।

পরে তারা হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করেন। মাজার জিয়ারত শেষে তারা সিলেটের বালাগঞ্জ উপজেলার পথে রওনা হন।

মাজার জিয়ারতের সময় জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সাথে ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বিএনপি’র দলীয় প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরসহ বিএনপি ও বিএনপি’র অঙ্গ সংগঠনের নেতা এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মী।

সফরকারী টিমে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতাদের মধ্যে মাহমুদুর রহমান মান্নার ঢাকায় একটি অনুষ্ঠান থাকার কারণে তিনি সিলেট আসেননি।

প্রসঙ্গত, মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে রাজধানীর বেইলি রোডে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায় জোটের স্টিয়ারিং কমিটির বৈঠকে জাতীয় সংলাপসহ তিন কর্মসূচি করার সিদ্ধান্ত নেন ঐক্যফ্রন্ট নেতারা। এরই অংশ হিসেবে ভোটের দিন ক্ষতিগ্রস্ত নির্বাচনী এলাকা পরিদর্শনে সিলেটে এসেছেন ঐক্যফন্টের শীর্ষ এ নেতারা।

আপনার মন্তব্য

আলোচিত