দিরাই প্রতিনিধি

১৪ জানুয়ারি, ২০১৯ ১৮:০৬

দিরাইয়ে হাওর রক্ষা বাঁধ নির্মাণ কাজ শুরু

যদিও হাওরে বাঁধ নির্মাণের কাজ গত মাসে শুরু হওয়ার কথা ছিল কিন্তু জাতীয় সংসদ নির্বাচন, প্রকল্প নির্ধারণ, প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠনসহ নানা কারণে বাঁধ নির্মাণের কাজ কিছুটা দেরিতে শুরু হলেও উপজেলার প্রতিটি হাওরে কাজ শুরু হওয়াতে কৃষকদের মনে স্বস্তি দেখা দিয়েছে।

ইতিমধ্যে তাড়ল ইউনিয়নের বরাম হাওরের কডাই খালি থেকে নাচনী পর্যন্ত তিনটি প্রকল্প কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কাবিটা বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সভাপতি শরিফুল ইসলাম।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন হাওর রক্ষা বাঁধের কাজ শুরু হয়েছে, নির্ধারিত সময়ের মধ্যেই কাজ শেষ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওর বান্ধব। সরকার অতীতের মতো সব সময় হাওরের মানুষের পাশে থাকবে। আমরা কৃষকের মুখে সব সময় হাসি দেখতে চাই। কৃষকের মুখে হাসি ফুটাতে বোর ফসল রক্ষায় সরকার সকল প্রস্তুতি নিয়েছে। বাঁধের কাজে কোন প্রকার গাফিলতি সহ্য করা হবে না।

তিনি আরো বলেন, যারা বাঁধের কাজে অনিয়ম করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য নীতিমালা অনুযায়ী ২৮ ফেব্রুয়ারির মধ্যে সব হাওরে বাঁধের কাজ শেষ করতে হবে। সরকার উপজেলার সবকটি হাওরে ১০১ প্রকল্পে ১৯ কোটি ৪৬ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত