নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারি, ২০১৯ ১৪:২৭

১০০ দিনের মধ্যে ডিজিটাল সিলেট ব্যবস্থা চালু হবে

আগামী ১০০ দিনের মধ্যে ডিজিটাল সিলেট ব্যবস্থা চালু করা হবে বলে ঘোষণা দিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

বুধবার (১৬ জানুয়ারি) সকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন।

সংবর্ধিত অতিথির বক্তব্যে পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, আমি চাই ভিক্ষুক মুক্ত সিলেট। সিলেটে অনেক ভিক্ষুক আছে। আগামীতে এসব ভিক্ষুকদের জন্য বিশেষ উদ্যোগ নিতে হবে।

তিনি আরো বলেন, আমরা পর্যটন শিল্পে অনেক দুর্বল। দেশের পর্যটন শিল্পের ক্ষেত্রে সিলেট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তাই আমাদের পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে যেতে হবে।

ড. মোমেন বলেন, নতুন প্রজন্মের জন্য আমরা অধিকতর সুযোগ সৃষ্টি করতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনারও এটি একটি অন্যতম অঙ্গীকার।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, সিলেটে সেসকল প্রকল্প চলমান রয়েছে সেগুলোকেই আমি অগ্রাধিকার দেবো। এর মধ্যে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়ন, ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক সদর হাসপাতাল, সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালকে মা ও শিশু বিশেষায়িত হাসপাতালে উন্নীত, ঢাকা-সিলেট মহাসড়ককে ৬ লেন করাসহ অন্যান্য প্রকল্পগুলোকে আমি অগ্রাধিকার দেবো।

আমার ভাইয়ের অঙ্গীকার ছিলো আলোকিত সিলেট। আমি এই আলোকিতর সাথে উন্নত ও সমৃদ্ধ সিলেটও গড়তে চাই।

এসময় এ সংবর্ধনা অনুষ্ঠানে সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল হক, সিলেট জেলার পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

এর আগে সকালে পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন নগরীর সার্কিট হাউজে সিলেট বিভাগীয় ও জেলা পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।

আপনার মন্তব্য

আলোচিত