বুধবার, , ২৪ এপ্রিল ২০১৯ ইং

গোয়াইনঘাট প্রতিনিধি

১৬ জানুয়ারী, ২০১৯ ১৮:১৭

নতুন কর্মসংস্থান সৃষ্টিতে সরকার আন্তরিক : প্রতিমন্ত্রী ইমরান

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, সুশাসন এবং উন্নয়নকে প্রাধান্য দিয়ে সরকারের নতুন মন্ত্রী সভাকে জনগণের হয়ে কাজ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। জনবান্ধব এবং উদারনীতি অনুসরণ করে জনকল্যাণমূলক কাজ করতে সরকারের নানা মুখী উদ্যোগ আরো প্রসারিত এবং বেগবান করা হচ্ছে। দেশে সুশাসন প্রতিষ্ঠা এবং উন্নয়ন তৎপরতাকে অগ্রাধিকার দিয়ে সরকার আগামী দিনের একটি উন্নত আধুনিক বাংলাদেশ বিনির্মাণে উদ্যোগ নিয়েছেন।

বুধবার (১৬ জানুয়ারি) বিকালে গোয়াইনঘাট উপজেলা শহিদ মিনার চত্তরের গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত গণসংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন, দেশের সর্বত্র নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি বেকারত্ব ঘোচাতে নেয়া হয়েছে বাস্তবসম্মত পরিকল্পনা এবং প্রকল্প সমূহ। শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার অচিরেই দেশের প্রতিটি উপজেলা থেকে পর্যায়ক্রমে ১ হাজার জন করে মানুষকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিবেন। তিনি বলেন, আমার রাজনৈতিক জীবনের সবকটি সময়ই সিলেট-৪ আসনের মানুষের তরে কাটিয়েছি। আমার এ পথচলায় আমি আপনাদের কি দিতে পেরেছি জানিনা, তবে আমি যা পেয়েছি তা আপনাদের কল্যাণেই পেয়েছি। আপনাদের পবিত্র আমানত ভোট দিয়ে আমাকে বারবার নির্বাচিত করে সংসদে পাঠিয়ে অত্রাঞ্চল থেকে প্রতিমন্ত্রী হিসাবে স্থান পেতে আপনাদের দেয়া মূল্যবান ভোট এবং সহযোগিতা প্রদান ভূমিকা পালন করেছে। প্রতিমন্ত্রী হিসাবে আমার এ সম্মান শুধু আমারই নয়, এটা গোটা সিলেট-৪ আসন বাসীরই সম্মান।

গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহীম মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলালের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট সরকারী কলেজের অধ্যক্ষ ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, মো. আছলম, বাবু সুভাস চন্দ্র পাল ছানা, ইসমাইল আলী মাষ্টার, সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট জামাল উদ্দিন মাষ্টার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল হক, উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, যুগ্ম আহবায়ক মো. সাহাব উদ্দিন, আহমেদ মোস্তাকিন, সদস্য নজরুল ইসলাম, গোলাম কিবরিয়া রাসেল, রেজাউল করিম রাজ্জাক, কামাল হোসেন, সুভাস দাস, মুজিবুর রহমান, আওয়ামী লীগ নেতা বানিয়েল লাম্বা, সামছুল আলম, ফরিদ আহমদ শামীম, নজরুল ইসলাম, আব্দুল মালিক, ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, আমিনুর রহমান চৌধুরী, যুবলীগ নেতা কামাল হোসেন, ফয়সল আহমদ, আফাজ উদ্দিন, আব্দুর রাজ্জাক, মাসুক আহমদ, মোশাহিদ আলী, স্বেচ্ছাসেবক লীগ নেতা নজরুল ইসলাম, ছয়ফুল আলম আবুল, ছাত্রলীগ নেতা এম. নিজাম উদ্দিন, মাহফুজুল কিবরিয়া মাহফুজ, গোলাম রব্বানী সুমন, শ্রমিকলীগ নেতা মাসুক আহমদ, নাজিম উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার প্রমুখ।

এর আগে প্রধান অতিথি পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদ এলাকাবাসীর সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং গোয়াইনঘাট সরকারি কলেজ ও ইমরান আহমদ বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। দুপুরে গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মকর্তাবৃন্দ ও জনপ্রতিনিধিদের সাথে তিনি সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

গোয়াইনঘাটে উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিৎ কুমার পালের সঞ্চালনায় এ সময় উপস্থিত হয়ে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী, পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, আলীরগাঁও ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, প্রশাসনের বিভিন্ন পদস্থ কর্মকর্তাগণ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) আশিকুর রহমান চৌধুরী, এ.এস.পি সার্কেল গোয়াইনঘাট নজরুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মো. আব্দুল জলিল, বিভিন্ন ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি, সাংবাদিক সুশীল সমাজের প্রতিনিধিরা। প্রধান অতিথি তার বক্তব্যে সুশাসন প্রতিষ্ঠা এবং উন্নয়ন অগ্রযাত্রায় গোয়াইনঘাটে সরকারের গৃহীত পদক্ষেপ সমূহে বাস্তবায়নে উদ্যোগ বাস্তবায়নের আশ্বাস দেন।

সভায় সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামীলীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপর সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর পদক্ষেপ এবং জড়িতদের দ্রুত গ্রেপ্তারের নির্দেশ দেন। জাফলং বন বিভাগের ভূমি বন সংশ্লিষ্টদের দ্বারা বাণিজ্যিকভাবে ব্যবহার বন্ধের নির্দেশ দেন।

আপনার মন্তব্য

আলোচিত