নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি, ২০১৯ ২০:২৪

কার গুলিতে কিশোর নিহত, নিশ্চিত নয় বিজিবি

কানাইঘাটে চোরাকারবারীদের হামলার ঘটনায় ২ মামলা, আসামি শতাধিক

সিলেটের কানাইঘাট সীমান্তে চোরাকারবারীদের সাথে বিজিবি'র সংঘর্ষে গুলিতে নিহত হয় সিরাজ উদ্দিন (১২) নামের স্থানীয় কিশোর। বিজিবি'র গুলিতেই পথচারী ওই কিশোর নিহত হয় বলে জানিয়েছেন স্থানীয়রা। যদিও বিজিবি বলছে, কার গুলিতে ওই কিশোর নিহত হয়েছে তা এখনও নিশ্চিত নয় তারা।

মঙ্গলবার বিকেলে স্থানীয় মসজিদে জানাযা শেষে দাফর সম্পন্ন হয় সোনাতনপুঞ্জি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র সিরাজের।

এদিকে, বিজিবি-চোরাকারবারিদের গোলাগুলি ও কিশোর নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (২২ জানুয়ারি) কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী সুরাইঘাট সীমান্ত ফাঁড়ির কমান্ডার সুবেদার সুরত আলী বাদী হয়ে পৃথক মামলা দু’টি দায়ের করেন।
 
বিজিবি-১৯ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. মেজবা উদ্দিন রায়হান বলেন, সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে দায়ের করা মামলায় আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৮০/১০০ জনকে আসামি করা হয়েছে। এছাড়া ২১ কার্টন বিদেশি সিগারেটের চালান জব্দ করার ঘটনায় আরেকটি মামলা হয়েছে।  
 
চোরাকারবারিদের সঙ্গে বিজিবির গোলাগুলিতে কিশোর সিরাজ নিহতের ঘটনায় তিনি বলেন, চোরাকারিবারিদের হামলায় এদিন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) চার জওয়ান আহত হয়েছেন। এদের তিনজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং একজন স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তবে অন্ধকারে কিশোর সিরাজ কার গুলিতে নিহত হয়েছে, তা নিশ্চিত না বলে জানান তিনি।
 
কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ বলেন, বিজিবি চোরাইমাল উদ্ধারে ও সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে পৃথক দু’টি মামলা দায়ের করেছেন ক্যাম্প সুবেদার সুরত আলী। এসল্ট মামলায় কিশোর নিহতের ঘটনায় ৩০২ ধারা যুক্ত করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত