শ্রীমঙ্গল প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি , ২০১৯ ১৭:৫৮

শ্রীমঙ্গলে প্রজননক্ষম নারীদের মাঝে স্যানিটারি কিট বিতরণ

শ্রীমঙ্গলে চা বাগানের প্রজননক্ষম (১৫ থেকে ৩৫ বছর) নারীদের মাঝে স্যানিটারি কিট বিতরণ করা হয়েছে। ইনার হুইল ক্লাব অফ শ্রীমঙ্গলের আয়োজনে এবং রোটারি ক্লাব অফ ঢাকার সহায়তায় এই স্যানিটেশন কিট বিতরণ করা হয়।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারী)বিকালে ভাড়াউড়া চা বাগানের নাটমন্দিরে ও শনিবার (১৬ ফেব্রুয়ারী) দুপুরে এম আর খাঁন চা বাগানের মোট দুই শতাধিক নারীদের মাঝে স্যানিটারি কিট বিতরণ করা হয়৷


এ উপলক্ষে আয়োজিত স্বাস্থ্য সচেতনাতামূলক আলোচনা সভায় বক্তব্য দেন শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি) শাহাদুল ইসলাম, রোটারি ক্লাব অফ ঢাকার সদস্য খন্দকার বদরুল হাসান, মো. রফিকুল ইসলাম রাব্বী, সৈয়দা গুলরু হাসান,মো খালেক্কুজ্জামান, ফিনলে চা কোম্পানির ভাড়াউড়া সেকশনের ডিজিএম জিএম শিবলী অধ্যাপক অবিনাশ আচার্য্য ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইনার হুইল ক্লাব অফ শ্রীমঙ্গলের সদস্য রহিমা বেগম, দিল আফরোজ রুহেন, ডা. পুষ্পিতা খাস্তগীর, ড.শেফালী বোনার্জি, স্বপ্না দেব, অনিমা দত্ত কর, শুভ্রা দে, দীপ্তি চক্রবর্ত্তী প্রমুখ  সভা সঞ্চালনা করেন ইনার হুইল ক্লাব অফ শ্রীমঙ্গলের সভাপতি রীতা দত্ত।

সভায় প্রধান বক্তা ছিলেন মৌলভীবাজার সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিনেন্দু ভৌমিক ৷ তিনি সভায় আগত প্রজননক্ষম নারীদের উদ্দেশ্যে বলেন, ঋতুস্রাব সস্পর্কে সুস্পষ্ট ধারণা না থাকায় বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে শরীরের অনাকাঙ্খিত অনেক ক্ষতি সাধন হয় ৷ এসব ক্ষতি থেকে পরিত্রান পাওয়ার জন্য স্যানিটারি কিট ব্যবহারের প্রয়োজনীয়তা তুলে ধরেন তিনি ৷

আপনার মন্তব্য

আলোচিত