ছাতক প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি , ২০১৯ ২২:১৫

ছাতকের সিংচাপইড় ইউপি নির্বাচন স্থগিত

সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করেছেন আদালত। বরখাস্ত হওয়া ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেলের করা রিটের ওপর শুনানি শেষে সোমবার হাই কোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ ওই আদেশ দেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি সিংচাপইড় ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ নির্বাচন হওয়ার কথা ছিল। গত ২৩ জানুয়ারি নির্বাচনে তফসিল ঘোষণা করার পর ইতোমধ্যে প্রার্থীদের মধ্যে প্রতীকও বরাদ্ধ করে নির্বাচন কমিশন।

বাদি পক্ষের আইনজীবী আব্দুল মতিন খসরু জানিয়েছেন, রিটের নিষ্পত্তি না করে স্থানীয় সরকার বিভাগ উপ নির্বাচনের তারিখ ঘোষণা করে। ফলে আদালত নির্বাচন স্থগিত করেন। বরখাস্ত হওয়া ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল এখন স্বপদে ফিরতে কোনো বাধা নেই।

ছাতক উপজেলা পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যানের উপর হামলা, উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে অবস্থান নিয়ে ফেইসবুকে লাইভ প্রচার ও একটি মামলায় সাজার অভিযোগে সাহাব উদ্দিন সাহেলকে গত বছরের ১৫ জুলাই সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার বিভাগ। পরবর্তীতে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

বহিষ্কারের আদেশ চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট পিটিশন (১০৪৮৫/১৮) করেন সাহেল। রিটের পর তিনি স্বপদে ফিরেন। পরবর্তীতে আবার ওই রিট করা হয়। ওই সময় রিটের নিষ্পত্তির জন্য ৮ সপ্তাহের সময় নেয় স্থানীয় সরকার বিভাগ। কিন্তু সময়ের মধ্যে কোনো জবাব দেওয়ায় আদালত রুলও জারি করেন। রুলের জবাব কিংবা নিষ্পত্তি না করে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করায় মঙ্গলবার ৬ মাসের জন্য তা স্থগিত করেন আদালত।

আপনার মন্তব্য

আলোচিত