সিলেটটুডে ডেস্ক

২৪ ফেব্রুয়ারি , ২০১৯ ০১:০৫

সিলেটে আসছেন বিশ্বের প্রবীণতম ব্যক্তি শিবানন্দ

বিশ্বের প্রবীণতম মানুষ ১২৩ বৎসর বয়স্ক স্বামী শিবানন্দ আজ রোববার সিলেট আসছেন। তিনি ৪ মার্চ পর্যন্ত সিলেট অবস্থান করবেন।

শিবানন্দ ২৫ ফেব্রুয়ারি সকাল ১১টায় সিলেট মুরারিচাঁদ কলেজে ‘শিবানন্দ পূজা’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান হবে। ২৬ ফেব্রুয়ারি সকাল ১০টায় প্রভু জগদ্বন্ধুসুন্দরধাম, জামতলা, সিলেট মন্দিরে মিডিয়াকর্মীদের সঙ্গে সাক্ষাৎকার, বিকাল ৩টায় আছে শাবিপ্রবিতে ‘স্বামী শিবানন্দ : শতাব্দীর বিস্ময়’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে অংশ নেবেন।
 
তাঁর সফরসূচীর মধ্যে আরো রয়েছে- ২৭ ফেব্রুয়ারি শ্রীচৈতন্য মহাপ্রভুর বাড়ি এবং দেউলগ্রাম শ্রীশ্রীমহাপ্রভুর আখড়া পরিক্রমা ও জৈনপুর গ্রীবাপীঠ দর্শন, ২৮ ফেব্রুয়ারি শ্রীশ্রীবামজঙ্ঘাপীঠ, কানাইঘাট পরিক্রমা ও বিকেলে উমেশচন্দ্র নির্মলা বালা ছাত্রবাস পরিদর্শন, ১ মার্চ প্রভু জগদ্বন্ধুসুন্দর ধাম সিলেটে ভক্তসঙ্গে মিলন ও দরিদ্র নারায়ণ সেবায় যোগদান, বিকেল ৫টায় প্রফেসর নন্দলাল শর্মা সঙ্কলিত ‘শ্রীমদ্ভাগবত অভিধান’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে যোগদান, ২ মার্চ দুপুরে শ্রীশ্রীগোবিন্দ জিউর মন্দির তালতলাতে গোপাল সেবায় যোগদান, বিকাল ৪টায় ধামাইল গান, ৩ মার্চ চৌকিদেখি শ্রীশ্রীগৌরাঙ্গ মহাপ্রভুর আখড়াতে ভক্তসেবা, ৪ মার্চ প্রভু জগদ্বন্ধু ধামে ভক্তসেবা ও বিকালে ‘শ্রীমদ্ভাগবতে পঞ্চপ্রসঙ্গ’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান এবং প্রতিদিন সকাল ৯টায় শ্রীশ্রীপ্রভু জগদ্বন্ধু ধামে বাবার দর্শন পাওয়া যাবে। ৫ ও ৬ মার্চ থাকবেন সুনামগঞ্জ। ৭ মার্চ যাবেন শ্রীশ্রীমহাপ্রভুর আখড়া, ছাতক, ৮ মার্চ শ্রীশ্রীঠাকুরবাণীর ধাম, দিনারপুর, শতক, ৯ মার্চ শ্রীশ্রীকানাইলাল জিউর আখড়া, চকহায়দার, বাহুবল, ১০ মার্চ শ্রীশ্রীরাধাগোপীনাথ মন্দির, সবুজবাগ, শ্রীমঙ্গল, ১১ মার্চ শ্রীশ্রীমহাপ্রভুর আখড়া, হবিগঞ্জ, ১২ মার্চ শ্রীশ্রীরামকৃষ্ণ গোসাইর আখড়া, বিথঙ্গল, ১৩ মার্চ শ্রীশ্রীশচীঅঙ্গন ধাম, জয়পুর, বাহুবল, ১৪ মার্চ শ্রীশ্রীকালীমন্দির, মৌলভীবাজার এবং ১৫ মার্চ শ্রীশ্রীবিষ্ণুপদধাম, তারাপাশা, মৌলভীবাজার থেকে ১৬ মার্চ ট্রেনযোগে ঢাকা যাত্রা করবেন।

বিশ দিনের পরিক্রমার সূচিতে আগ্রহীদের অংশগ্রহণের জন্য আগ্রহী সকলকে শ্রীচৈতন্য গবেষণা কেন্দ্র সিলেটের সম্পাদক মনোজবিকাশ দেবরায় অনুরোধ জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত