কোম্পানীগঞ্জ প্রতিনিধি

১৬ মার্চ, ২০১৯ ১৪:৩০

কোম্পানীগঞ্জে আ’ লীগের অস্তিত্বের লড়াই

আর মাত্র এক দিন বাকী। ১৮ মার্চ কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থী শেষ দিনের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। বিএনপিবিহিন এই নির্বাচনে কোম্পানীগঞ্জে এবার দলের বিদ্রোহীদের কারণেই বিপাকে পড়েছে আওয়ামী লীগ। নৌকা প্রতীকের প্রার্থীকে শক্ত চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে।

 এই উপজেলা নির্বাচনে নৌকাকে ঠেকাতে মাঠে নেমেছেন উপজেলা আওয়ামীলীগের হেভিওয়েট নেতারা।  তাই এই নির্বাচনকে আওয়মী লীগের জন্য অনেকটা অস্তিত্বের লড়াই বলে অনেকেই মনে করছেন।

সরেজমিনে উপজেলার ৬ টি ইউনিয়ন ঘুরে সাধারণ ভোটারদের সঙ্গে আলাপকালে জানান যায়, এই উপজেলায় ৩টি পদে ১৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  চেয়ারম্যান পদে লড়ছেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া (কাপ পিরিচ), আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম (নৌকা), উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুল বাছির (হেলিকপ্টার), সাবেক ভাইস চেয়ারম্যান ইয়াকুব আলী (ঘোড়া), বর্তমান ভাইস চেয়ারম্যান সমছুল হক (মোটর সাইকেল), পশ্চিম ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ (আনারস), হাফিজ মাছুম আহমদ (টেলিফোন), জরিনা বেগম (দোয়াত কলম) ও জাতীয় পার্টি থেকে শামছু মিয়া চৌধুরী ( লাঙ্গল)।

সাধারণ ভোটারের মুখে জানা গেল, চেয়ারম্যান পদে মূল লড়াই হবে আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী শামীম আহমদ ও আপ্তাব আলী কালা মিয়ার সাথে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলমের।

ভাইস চেয়ারম্যান পদে এখানে লড়ছেন ৬ জন  প্রার্থী। তারা হলেন- আমিনুল হক (তালা), এম. এ হান্নান (উড়োজাহাজ), ফরিদ আহমদ (চশমা), আবিদুর রহমান সাংবাদিক (টিয়া পাখি), রিয়াজ উদ্দিন (মাইক) ও লাল মিয়া (টিউবওয়েল)। সাধারণ ভোটারদের মতে, তাদের মধ্যে ৩ জন প্রার্থীর মধ্যে মূল লড়াই হবে। তারা হলেন, রিয়াজ উদ্দিন (মাইক), হাজী আমিনুল হক (তালা) ও লালা মিয়া (টিউবওয়েল)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৪ জন প্রার্থী। তারা হলেন- আফিয়া বেগম (প্রজাপতি), আয়শা বেগম (কলস), নাসরিন জাহান ফাতেমা (ফুটবল) ও রাহেলা বেগম (পদ্মফুল)। সাধারণ জনগনের অভিমতে এগিয়ে রয়েছেন আয়শা বেগম ও নাসরিন জাহান ফাতেমা।

আগামী ১৮ মার্চ ২য় ধাপের অংশ হিসেবে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হবে। এ নির্বাচন আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীদের মধ্যে লড়াই। তাই সাধারণ ভোটারা বেশিরভাগই নিরবতা পালন করছেন। আর এর ফলে নির্বাচনের সমীকরণ এখনই মেলানো কঠিন হয়ে দাড়িয়েছে বলে ভোটারদের ধারণা।

আপনার মন্তব্য

আলোচিত