নিজস্ব প্রতিবেদক

১৬ মার্চ, ২০১৯ ১৭:৪৭

বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত: ড. মোমেন

বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন।

শনিবার (১৬ মার্চ) দুপুরে সিলেটের রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন  মন্তব্য করেন।

তিনি বলেন, সময় এসেছে সরকারের দেয়া শিক্ষার সুযোগ সবার গ্রহণ করে ঘরে ঘরে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার। আমরা এ সুযোগ গ্রহণ করে নিজের উন্নয়নের পাশাপাশি দেশের উন্নয়ন করব। শিক্ষার প্রতিটি ক্ষেত্রে সরকারের সার্বিক সুযোগ-সুবিধা বিবেচনায় আমাদের সকলের সময় এসেছে নিজের ভালো বিবেচনায় নিয়ে নিজের উন্নতির পাশাপাশি দেশকে এগিয়ে নেয়ার। তবে এ দায়িত্ব কারো একার নয়। নিজের উন্নয়নের পাশাপাশি দেশের উন্নয়ন অর্থাৎ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়ানো। কারণ বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু পড়ালেখায় নয়, ভাল মানুষ এবং সুনাগরিক হতে হলে খেলাধুলারও বিকল্প নেই। খেলাধুলা উন্নত জাতি গঠনে সহায়ক এবং শরীর ও মনকে সতেজ রাখে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আফসার আজিজের সভাপতিত্বে ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য কামাল আহমদ আম্বিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সেলিম উদ্দিন এবং কোরআন তেলাওয়াত করেন শরীফুল ইসলাম জাহিদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সাবেক প্রধান শিক্ষক অঞ্জলি প্রভা চৌধুরী, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার আলাওর, শিক্ষা বিষয়ক সম্পাদক  ও ২০ নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ৪ নং খাদিমপাড়া ইউপির চেয়ারম্যান এডভোকেট আফসর আহমদ, মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি, কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা।

অনুষ্ঠানে বিএনসিসির পক্ষ থেকে অতিথিবৃন্দকে গার্ড অব অনার প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত