নিজস্ব প্রতিবেদক

১৭ মার্চ, ২০১৯ ২২:৩৯

পুলিশ দিয়ে ভয়ভীতি দেখানোর অভিযোগ আ.লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী সিরাজীর

সদর উপজেলা নির্বাচন

সিলেট সদর উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের মাধ্যমে হয়রানি, ভয়ভীতি প্রদর্শন, হুমকির অভিযোগ এনেছেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী আইনজীবী মো. নূরে আলম সিরাজী। রোববার রাতে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করে তিনি এ অভিযোগ করেন। সিরাজী মোটর সাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করছেন।

অভিযোগে সিরাজী উল্লেখ করেছেন, গতকাল শনিবার তাঁর নির্বাচনী প্রচারণার শেষ দিনে সর্বশেষ জনসভা ছিল বাদাঘাট তেমুখী পয়েন্টে। সেখানে তাঁর জনসভায় তাঁর সমর্থক ও অনুসারীরা সভাস্থলে আসার পথে বিভিন্ন জায়গায় জালালাবাদ থানার পুলিশ বাধানিষেধ প্রদানের পাশাপাশি ভয়ভীতি প্রদর্শন করেছে এবং আতংক সৃষ্টি করেছে। নির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে কেউ মুখ খুললে নির্বাচনের পর মামলা-মোকদ্দমা দিয়ে জেলে ঢুকানো এবং পরিবার পরিজনকে শায়েস্তা করার হুমকি দেয়।

আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ এই প্রার্থী অভিযোগে আরও বলেন, ‘সভাস্থলে আসা সাধারণ মানুষ পুলিশের এরূপ হস্তক্ষেপ ও হুমকিধামকির কারণে ভীত সন্ত্রস্ত্র অবস্থায় আছেন। বিশেষ করে জালালাবাদ থানার অফিসার ইনচার্জ শাহ হারুনুর রশীদ এবং শিবের বাজার ফাড়ির এসআই অঞ্জন মাত্রাতিরিক্ত বাড়াবাড়ি ও অতি উৎসাহী হওয়ার কারণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অসম্ভব প্রায়।’ অভিযোগে তিনি এসআই অঞ্জন ও অফিসার ইনচার্জ শাহ হারুনুর রশিদের বিরুদ্ধে তাঁর কর্মী-সমর্থক-এজেন্টদের ভয়ভীতি দেখানোর অভিযোগ এনেছেন। নির্বাচনের আগের রাতে তাঁর এজেন্টদের গ্রেপ্তারের আশঙ্কাও তিনি করেছেন। এ অবস্থায় আবেদনে তিনি ওই দুই পুলিশ কর্মকর্তার প্রত্যাহার দাবি করেছেন।

অভিযোগে নূরে আলম সিরাজী পুলিশের প্রভাব বিস্তারের কারণে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হওয়ার ব্যাপারে আশঙ্কা প্রকাশ করেছেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে সিলেটের রিটার্নিং কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিরাজীর অভিযোগ পেয়েছি। এটি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার মন্তব্য

আলোচিত