নিজস্ব প্রতিবেদক

১৯ মার্চ, ২০১৯ ০১:২৩

জিতলেন শামীম, হারলেন লিয়াকত

উপজেলা পরিষদ নির্বাচন

তাঁরা দু'জনই নানা কারণে আলোচিত-সমালোচিত। দু'জনই পাথর ব্যবসায়ী। এবার উপজেলা পরিষদ নির্বাচনে নিজ নিজ উপজেলায় প্রার্থী হয়েছিলেন দু'জনই। একজন আওয়ামী লীগ মনোনীত, আরেকজন বিদ্রোহী।

ভোটের ফলাফলে চমক দেখিয়েছেন শামীম আহমদ। কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী হয়ে জয়লাভ করেছেন তিনি। আর জৈন্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা নিয়ে লড়েও হারতে হয়েছে লিয়াকত আলীকে।


এবার উপজেলা নির্বাচনের শুরু থেকেই আলোচনায় ছিলেন এই দুই প্রার্থী। অবৈধভাবে পাথর উত্তোলন করে পাহাড়-নদী ধ্বংস সহ নানা বিতর্কিত কর্মকান্ডের কারণে সিলেটজুড়েই সমালোচিত শামীম আহমদ ও লিয়াকত আলী।

তবু উপজেলা নির্বাচনে জৈন্তাপুরে আওয়ামী লীগের মনোনয়ন পান লিয়াকত। এনিয়ে বিস্তর সমালোচনাও হয়।

আর দলীয় মনোনয়ন না পেয়ে কোম্পানীগঞ্জে একেবারে হুলুস্থুল কান্ড করে বসেন ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ।

নিজে তো বিদ্রোহী প্রার্থী হনই, সাথেসাথে তাঁর বাবা কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আবদুল বাছির এবং স্ত্রী জরিনা বেগমকেও প্রার্থী করেন। এনিয়েও ব্যাপক আলোচনা হয়।


নির্বাচনের ফলাফলেও চমক দেখান শামীম। সোমবার অনুষ্ঠিত নির্বাচনে শামীম আহমদ আনারস প্রতীকে ২৮ হাজার ৬৬১ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে ২৩ হাজার ৪৫৭ ভোট পান।

সমালোচনাকে পাশ কাটিয়ে শামীম জয় ছিনিয়ে নিলেও জিততে পারেননি আরেক সমালোচিত প্রার্থী লিয়াকত আলী। নৌকা প্রতীক পেয়ে জয় অধরা থাকে তাঁর।

এই উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) কামাল আহমদ ঘোড়া প্রতীক নিয়ে ৩১১০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। লিয়াকত আলী পেয়েছেন ২১৯৯৫ ভোট।

আপনার মন্তব্য

আলোচিত