গোয়াইনঘাট প্রতিনিধি

২১ মার্চ, ২০১৯ ১৮:০৯

গোয়াইনঘাটে বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শনে সিলেটের জেলা প্রসাশক

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন ও বিভিন্ন কার্যক্রমের উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১০টা থেকে গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহন করেন ও বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় সালুটিকর ইউনিয়ন ভূমি অফিসের শুভ উদ্বোধন করেন। পরে সেখানে বিজিডি কার্ডধারী নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদের নতুন সদস্যদের মধ্যে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় নন্দিরগাঁও ইউনিয়ন অফিস পরিদর্শন করেন। গোয়াইনঘাট সরকারী মডেল উচ্চ বিদ্যালয় পরিদর্শন শেষে বেলা দেড়টায় উপজেলার সহকারী কমিশনার’র কার্যালয় মাঠে ভূমিহীনদের মধ্যে বন্দোবস্থকৃত কৃষি খাস জমির কবুলিয়াত দলিল হস্থান্তর করেন। পরে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন করেন। এছাড়া মাল্টিপারপাস কেন্দ্রের শুভ উদ্ভোধন শেষে জাফলং সংগ্রামপুঞ্জি বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকায় দৃষ্টিনন্দন সিড়ি পরিদর্শন করেন।

বিভিন্ন অনুষ্ঠানে সিলেটের জেলা প্রসাশক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন,বর্তমান সরকার দেশের অসহায় এবং দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে নানামুখী প্রদক্ষেপ নিয়েছেন। সরকারের গৃহীত এসব প্রদক্ষেপ থেকে উপকৃত হচ্ছেন সমাজের অসহায় দরিদ্র পরিবারের মানুষজন। ভূমিহীনদের ভূমি,দরিদ্র খাদ্য অসয়ংসম্পূন্ন পরিবারে ভি.জি.এফ, ভিজিডি,টি.আর বিভিন্ন ধরনের ভাতাসহ সেবা খাতের অসংখ্য প্রকল্প গ্রহণ করে বর্তমান সরকার দেশের মানুষের সেবা করে যাচ্ছেন। আমাদের সবাইকে সরকারের নানামুখী এসব প্রকল্পের কথা জনগণের দূরগোড়ায় নিয়ে যেতে হবে।

সমাজ থেকে দরিদ্রতাকে চিরতরে বিদায় করার কথা উল্লেখ করে তিনি বলেন, শিক্ষিত সমাজ গঠনে সবাইকে একত্রিত হয়ে এগিয়ে যেতে হবে। শিক্ষার হাড় বাড়লে দ্রুততার সহিত দরিদ্রতাটাও কমে আসবে কারণ শিক্ষিত জনগোষ্ঠী গড়ে উঠলে আত্মকর্মসংস্থানের পথ সুগম হবে এবং দরিদ্রতা কমে আসে।

তিনি বলেন, সরকারের গৃহীত বিভিন্ন প্রকল্প প্রশংসনীয় এবং সুনাম বৃদ্ধিতে ভূমিকা পালন করে আসছে। দেশের বিভিন্ন স্থানের পাশাপাশি সিলেটেও সরকার গৃহীত উন্নয়ন প্রকল্প সমূহ বাস্তবায়ন হচ্ছে। গোয়াইনঘাটেও এরই আওতায় অগণিত প্রকল্প দ্রুততার সহিত বাস্তবায়িত হচ্ছে। জাফলং চা বাগানের শ্রমিকদের আত্মকর্মশীল এবং তাদের নৈতিক অবক্ষয় রোধে সরকার উদ্যোগী হয়ে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন। ক্ষুদ্র নৃতাত্বিক জনগোষ্টি ও চা-শ্রমিকদের ভাগ্য পরিবর্তনে মাল্টিপারপাস কেন্দ্র প্রতিষ্টা করে ওই জনগোষ্টির কিশোর কিশোরিকে নানা মূখি শিক্ষায় উদবুদ্ধ করে দক্ষ জন শক্তিতে রুপান্তরিত করছেন। এছাড়া পর্যটন শিল্প বিকাশে সরকারের দৃষ্টি নন্দন নানা প্রকল্পের আওতায় প্রকৃতি কন্যা জাফলংয়ে সংগ্রামপুঞ্জি বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকায় ইতিপূর্বে একটি দৃষ্টিনন্দন সিড়ি নির্মাণ করেছে সরকার। এই সিড়ি দিয়ে জাফলং ভ্রমণে আসা পর্যটক দর্শাণার্থীরা দূর্ভোগ ভোগান্তিতে না পড়ে তাদের ভ্রমণ যাত্রা সারতে পারছেন।

পৃথক অনুষ্টানে সভাপতিত্ব করেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম,সহকারী কমিশনার (ভূমি) আশিকুর রহমান চৌধুরী, ওসি তদন্ত হিল্লোল রায় ও প্রশাসন,মুক্তিযোদ্ধা,গণমাধ্যম এবং রাজনৈতিক দল সমূহের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

আপনার মন্তব্য

আলোচিত