সোমবার, ২৭ মে ২০১৯ ইং

শ্রীমঙ্গল প্রতিনিধি

১১ মে, ২০১৯ ১২:৩৩

শ্রীমঙ্গলে দুটি দোকানে আগুন, ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় আলাবক্স মার্কেটের দুটি দোকানে আগুন লেগেছে। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) রাতে শহরতলীর ১নং পুল এলাকায় এ আগুন লাগার ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের শ্রীমঙ্গলের দুইটি ইউনিট ও মৌলভীবাজার সদরের একটি ইউনিট মিলে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে রক্ষা পায় শহরের ঘনবসতি মার্কেটগুলো।

এ সময় কাছে পানির ব্যবস্থা না থাকায় মৌলভীবাজার-ঢাকা আঞ্চলিক মহাসড়কের উপর দিয়ে একটি পুকুর থেকে পানি আনার কারণে প্রায় দেড়ঘন্টা বন্ধ থাকে ঢাকা-মৌলভীবাজার সড়ক। এতে উভয় পাশে আটকা পড়ে শত শত যানবাহন।

এদিকে রাতে অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। তবে ক্ষয়ক্ষতির আনুমানিক মূল্য প্রায় ২০ লক্ষ টাকা বলে জানান শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

তবে মার্কেটের ব্যবসায়ী অভিযোগ করেন, এ আগুনের ঘটনাটি পূর্বপরিকল্পিত।

মার্কেটের ইকবাল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ওসমান গনি জানান, আগুন নেভানোর সময় তার দোকানের ক্যাশ থেকে কে বা কারা নগদ ৪ লক্ষ টাকা ও দেব ব্রাদার্সের ক্যাশ থেকে ৬০ হাজার টাকা তালা ভেঙ্গে নিয়ে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম থানা পুলিশ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আছাদুজ্জামান, ব্যবসায়ীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ক্ষয়ক্ষতি নিরূপণ করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের যথাসাধ্য ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে।

পূর্বপরিকল্পিত নাশকতার প্রসঙ্গে তিনি বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা থানায় অভিযোগ দিলে পুলিশ অবশ্যই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মন্তব্য

আলোচিত