বুধবার, ১৯ জুন ২০১৯ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

০৩ জুন, ২০১৯ ১২:৫৮

বিআরটিসি বাস চালুর প্রতিবাদে সিলেট-সুনামগঞ্জ সড়কে পরিবহন ধর্মঘট

ফাইল ছবি

সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চলাচলের সিদ্ধান্তের প্রতিবাদে অনির্দি‌দিষ্টকা‌লের প‌রিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

সোমবার (২ জুন) সকাল ৭টা থেকে এ সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। এর ফলে বিপাকে পড়েছে ঈদে ঘরমুখো সাধারণ যাত্রীরা।

সোমবার সকাল থেকে সিলেট, সুনামগঞ্জ, ছাতক, দিরাই ও জগন্নাথপুরসহ আন্তঃজেলার চার শতাধিক বাস চলাচল বন্ধ রয়েছে। তবে লেগুনা, সিএনজি ও মাইক্রোবাস চলাচল স্বাভাবিক রয়েছে।

শ্রমিক নেতারা জানান, আজ থেকে বিআরটিসির চারটি বাস এক ঘণ্টা পর পর সিলেট-সুনামগঞ্জ সড়ক দিয়ে চলাচল করবে। বিআরটিসির এ সিদ্ধান্তের প্রতিবাদে পরিবহন মালিক ও শ্রমিকরা ক্ষতির মুখে পড়বে। এছাড়া জেলার পরিবহন সেক্টরে নৈরাজ্য দেখা দেবে।

জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. মিসবাহ উদ্দিন বলেন, আকস্মিকভাবে সিলেট সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়ায় ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ সভাপতি মোজাম্মেল হক বলেন, বিগত ৫০ বছর যাবৎ সিলেট-সুনামগঞ্জ সড়কে আমরা যাত্রী সেবা দিয়ে আসছি, ইতিমধ্যে আমরা আমাদের বাসের মানও উন্নত করেছি। আমাদের সঙ্গে আলোচনা না করেই অভ্যন্তরীন সড়কে বিআরটিসি বাস চলাচলের উদ্যেগ নেয়া হয়েছে। এই সড়কে বিআরটিসি বাস চলাচরের কারণে মালিক, শ্রমিকদের অনেক ক্ষতি হবে। আমরা এর প্রতিবাদে সোমবার ভোর ৬টা থেকে সিলেট-সুনামগঞ্জ সড়কে কর্মবিরতির ঘোষণা করেছি। আমাদের দাবি, বিআরটিসি বাস চলাচলের যে উদ্যেগ নেয়া হয়েছে তা বন্ধ করতে হবে। না হলে আমাদের আন্দোলন চলবে, দাবি না মানা পর্যন্ত।

প্রসঙ্গত, আজ সোমকবার থেকে সিলেট-সুনামগঞ্জ সড়কে বাস সার্ভিস চালু করে বিআরটিসি। সকালে এই সার্ভিসের উদ্বোধন হয়। বিআরটিসির বাস চালুর প্রতিবাদেই ধর্মঘটে নেমেছে পরিবহণ শ্রমিকরা।

আপনার মন্তব্য

আলোচিত